ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

লিড পাওয়ার পরই ধসে পড়ল বাংলাদেশ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৫, ২৮ নভেম্বর ২০২১ | আপডেট: ১৭:১৪, ২৮ নভেম্বর ২০২১

দ্রুত তিন উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে ফের বিপর্যয়ে ফেললেন আফ্রিদি

দ্রুত তিন উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে ফের বিপর্যয়ে ফেললেন আফ্রিদি

তাইজুল ইসলামের বোলিং নৈপুণ্যে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে পাকিস্তানের বিপক্ষে ৪৪ রানের লিড পায় বাংলাদেশ। স্বাগতিকদের করা ৩৩০ রানের জবাবে ২৮৬ রানে অলআউট হয় সফরকারীরা। ১১৭ রানে ৭টি উইকেট তুলে নেন টাইগার বাঁহাতি স্পিনার।

ম্যাচের দ্বিতীয় দিনে উদ্বোধনী জুটিতেই ১৪৫ রান করে ফেলেছিল পাকিস্তান। সেখান থেকে আজ আরও ১৪১ রান যোগ করতেই পুরো ১০ উইকেট হারিয়েছে তারা। আর এতেই ৪৪ রানের লিড পেয়েছে স্বাগতিক দল।

কিন্তু এই লিড পাওয়ার পর ব্যাটে নেমে কি করল বাংলাদেশের ব্যাটাররা। প্রতিপক্ষকে স্পিনে শেষ করে দিয়ে নিজেরাই এখন পাকিস্তানের পেস তোপের সামনে মুখ থুবড়ে পড়ছে যেন। আসলে মুখ থুবড়ে বললে ভুল বলা হবে, বরং একে একে উইকেট বিলিয়ে দিয়ে দলের বিপদ ডেকে এনেছে।

ইনিংসের তৃতীয় ওভারে দলীয় ১৪ রানের মাথায় শাহিন শাহ আফ্রিদির লেগ বিফোরের জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার। যা থেকে রিভিউ নিয়েও বাঁচতে পারেননি মাত্র এক রান করা সাদমান ইসলাম। এই অবস্থায় ক্রিজে এসে আরও সাবধানী হওয়া দরকার ছিল প্রথম ইনিংসে ভাল করতে না পারা নাজমুল হোসাইন শান্তর। 

কিন্তু তিনি কি করলেন? প্রথম বলটা কোনও রকমে পার করলেও দ্বিতীয় বলেই ব্যাটের কানা লাগিয়ে স্লিপে ক্যাচ দেন। অথচ বলটা ছিল অফস্ট্যাম্পের অনেক বাইরের। যে বলটি ডিফেন্স করার প্রশ্নই আসে না। এখানেই শেষ নয়। এরপর মোমিনুল এসেও করলেন একই কাজ! তিনিও নিজের প্রথম বলেই ব্যাট লাগিয়ে ক্যাচ দেন স্লিপে।

যদিও সেকেন্ড স্লিপে সে ক্যাচ ধরার আগেই পড়ে গেল বেঁচে যান টাইগার টেস্ট অধিনায়ক। অথচ ১৪ রানেই দুই উইকেট চলে যাওয়ায় আরও দায়িত্বশীল হওয়ার দরকার ছিল তাঁর। কিন্তু না, সেইরকম কোনও দায়িত্ববোধের ছিটেফোঁটাও দেখা গেল না তাঁর কাজে। 

হাসান আলীর করা ষষ্ঠ ওভারের শেষ বলে স্কয়ার লেগে খেলতে গিয়ে মিডউইকেটে আজহার আলীর তালুবন্দি হয়ে ফেরেন শূন্য রানেই। যাতে ১৫ রানেই তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। এরপর মুশফিকের সঙ্গে মিলে চারটা ওভার কাটিয়ে দিলেও আর যেন তর সইছিল না সাইফ হাসানের। সেই আফ্রিদির তৃতীয় শিকার হয়ে ফেরেন রিটার্ন ক্যাচ দিয়ে।

তাঁর আগে সাইফের ব্যাট থেকে আসে ৩৪ বলে ১৮ রান। তিনটি বাউন্ডারির সাহায্যে এই রান করেন টাইগার ওপেনার। যার ফলে মাত্র ২৫ রানেই চতুর্থ উইকেট হারিয়ে এখন ধুঁকছে বাংলাদেশ। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত মুশফিকুর রহিম ৯ রানে এবং ইয়াসির আলী ৪ রানে ক্রিজে আছেন। যাতে ৪ উইকেট হারানো বাংলাদেশের স্কোর গিয়ে পৌঁছেছে ৩২ রানে। আর এর ফলে লিড বেড়ে দাঁড়িয়েছে ৭৬ রানে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি