ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ধনাঞ্জয়ার অজেয় শতক, রোমাঞ্চের অপেক্ষায় গল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৬, ২ ডিসেম্বর ২০২১ | আপডেট: ২০:১৫, ২ ডিসেম্বর ২০২১

১৫৩ রানের অজেয় ইনিংস খেলে দলকে ম্যাচে ফেরান ধনাঞ্জয়া ডি সিলভা

১৫৩ রানের অজেয় ইনিংস খেলে দলকে ম্যাচে ফেরান ধনাঞ্জয়া ডি সিলভা

ধনাঞ্জয়া ডি সিলভার অপরাজিত দেড় শতাধিক রানের ইনিংসে ভর করে দ্বিতীয় ইনিংসে ২৭৯ রানের লিড নিয়ে চতুর্থ দিন শেষ করেছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ৪৯ রানে পিছিয়ে পড়া দলটির এমন ঘুরে দাঁড়ানোয় পঞ্চম দিনে রোমাঞ্চের অপেক্ষায় গল টেস্ট। 

বৃহস্পতিবার চতুর্থ দিনে ২ উইকেটে ৪৬ রান নিয়ে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। সকালে ২৭ রান যোগ হতেই সাজঘরের পথ ধরেন চারিথ আসালাঙ্কা। ৫৫ বলে ১৯ রান করে ভিরাস্বামী পেরমলের শিকার হন এই ব্যাটার। চতুর্থ উইকেটে ধনাঞ্জয়ার সঙ্গে ৭৮ রানের জুটি গড়েন নিসাঙ্কা। তবে ১৫৪ বলে ৬৬ রান করা এই ওপেনারকে ক্রিজ ছাড়া করে জুটি ভাঙেন রোস্টন চেইজ।

বেশিক্ষণ টেকেননি অভিজ্ঞ দীনেশ চান্দিমালও। ১২ বলে ২ রান করে তিনিও শিকার হন চেইজের। ফলে ১৫৭ রানে ৫ম উইকেট হারায় শ্রীলঙ্কা। তখন ধনাঞ্জয়াকে সঙ্গ দেন বল হাতে ছয় উইকেট নেয়া রমেশ মেন্ডিস। ষষ্ঠ উইকেটে ৫১ রানের জুটি গড়েন তারা। ৫৮ বলে ২৫ রান করে ক্রেইগ ব্রাথওয়েটের বলে রমেশ আউট হওয়ার পর আবারও জোড়া উইকেট হারায় শ্রীলঙ্কা। 

সুরাঙ্গা লাকমল ও অ্যাঞ্জেলো ম্যাথিউস ফেরেন প্রথম ইনিংসে তাণ্ডব চালানো সেই পেরমলের শিকার হয়ে। যাতে ২২১ রানে ৮ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। তবে ধনাঞ্জয়াকে যোগ্য সঙ্গ দিয়ে আবারও চাপে পড়া শ্রীলঙ্কাকে এবার উদ্ধার করেন লাসিথ এম্বুলডেনিয়া। তাঁর ১১০ বলে ২৫ রানের ধৈর্যশীল ইনিংসের কল্যাণে ধনাঞ্জয়ার সঙ্গে অবিচ্ছিন্ন নবম উইকেটে এসেছে ১০৭ রান।

যার ফলে চতুর্থ দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৮ উইকেটে ৩২৮ রান। যাতে লড়াকু ধনাঞ্জয়ার অবদান ক্যারিয়ারের অন্যতম সেরা ১৫৩ রান। লঙ্কান মিডল অর্ডারের ২৫৯ বলের এই ইনিংসে আছে ১১টি চারের সঙ্গে দুটি ছক্কার মার। 

যাতে শ্রীলঙ্কার লিডের পরিমাণ দাঁড়িয়েছে ২৭৯-এ। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৩টি উইকেট শিকার করেছেন পেরমল এবং চেইজ নিয়েছেন ২টি উইকেট।

গলে পঞ্চম দিনে রোমাঞ্চকর পরিস্থিতি উপহার দিতে ক্যারিবীয়দের সামনে ঠিক কত লক্ষ্যমাত্রা দিতে পারে স্বাগতিকরা, সেটাই এখন দেখার অপেক্ষা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি