ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের জয়জয়কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৯, ২০ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৫:০১, ২০ জানুয়ারি ২০২২

মুশফিক, মুস্তাফিজ ও সাকিব

মুশফিক, মুস্তাফিজ ও সাকিব

২০২১ সালের পারফরম্যান্স বিবেচনায় বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ঘোষিত এই দলের একাদশে রীতিমত বাংলাদেশি ক্রিকেটারদের জয়জয়কার। 

আইসিসি ঘোষিত এবারের বর্ষসেরা ওয়ানডে দলের একাদশে সর্বোচ্চ ৩ জন ক্রিকেটার আছেন বাংলাদেশ থেকে। এছাড়া পাকিস্তান, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের ২ জন করে ক্রিকেটার স্থান পেয়েছেন এই একাদশে। তবে এই একাদশে স্থান করে নিতে পারেননি ভারত, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও আফগানিস্তানের কোনও ক্রিকেটার।

বাংলাদেশ থেকে আইসিসির বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমান। একাদশে মুশফিককে রাখা হয়েছে উইকেটরক্ষকের ভূমিকায়।

বর্ষসেরা এই ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে রাখা হয়েছে পাকিস্তানের বাবর আজমকে। ব্যাটিং অর্ডারে তার অবস্থান তৃতীয় স্থানে, চতুর্থ স্থানে আছেন বাবরের স্বদেশী ফখর জামান। অন্যদিকে, ওপেনিংয়ে আয়ারল্যান্ডের পল স্টার্লিংয়ের সঙ্গী দক্ষিণ আফ্রিকার জানেমান মালান।

ব্যাটিং অর্ডারের পাঁচে রাখা হয়েছে রাসি ফন ডার ডুসেনকে। আর সাকিবকে রাখা হয়েছে ছয়ে। ব্যাটিং অর্ডারের সপ্তম স্থানে আছেন উইকেটরক্ষক মুশফিক। আর বোলারদের মধ্যে মুস্তাফিজ ছাড়াও রাখা হয়েছে শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা ডি সিলভা ও দুশমন্থা চামিরা এবং আয়ারল্যান্ডের সিমি সিংকে।

এক নজরে আইসিসির বর্ষসেরা ওয়ানডে দল-
পল স্টার্লিং, জানেমান মালান, বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, রাসি ফন ডার ডুসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ওয়ানিন্দু হাসারাঙ্গা ডি সিলভা, মুস্তাফিজুর রহমান, সিমি সিং ও দুশমন্থা চামিরা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি