ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

হারের পর একি আজব কথা রাহুলের!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩০, ২০ জানুয়ারি ২০২২

লোকেশ রাহুল

লোকেশ রাহুল

টেস্ট সিরিজে হারের ব্যর্থতার পর এবার গোদের উপর বিষফোঁড়ার মতই যুক্ত হল ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই হার। এবারের দক্ষিণ আফ্রিকা সফরে আসলে সময়টা খুব একটা ভাল যাচ্ছে না ভারতীয় দলের। তার ওপর ম্যাচ হারের পর কি এক আজব কথা শোনালেন ভারপ্রাপ্ত অধিনায়ক লোকেশ রাহুল!

ওয়ানডে সিরিজে নবনির্বাচিত অধিনায়ক রোহিত শর্মার অনুপস্থিতিতে নেতৃত্বভার এসে পড়ে লোকেশ রাহুলের ওপর। তবে প্রথম ম্যাচের পারফরম্যান্সে স্বাভাবিকভাবেই খুশি নন ভারতীয় দলের ভারপ্রাপ্ত অধিনায়ক। 
 
ব্যাটিং বা বোলিং কোনও বিভাগেই বুধবারের ম্যাচটা ভাল যায়নি ভারতের। ম্যাচ শেষে দলের হার বিশ্লেষণ করতে গিয়ে রাহুল জানান, ‘অনেক কিছু শেখার আছে ম্যাচটা থেকে। আমরা শুরুটা ভাল করেছিলাম। মিডল ওভারে সেইভাবে ওদের উইকেট নিতে পারিনি। ২০ ওভারের পর ব্যাট করিনি, তাই জানি না উইকেট বদলেছে কি না।’ 

এমনই সব আজব আজব কথা শোনালেন ভারতীয় অধিনায়ক। যা একজন অধিনায়কের মুখে বড়ই বেমানান বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

রাহুল আরও বলেন, ‘তবে বিরাট এবং শিখর বলছিল- এই উইকেটে একবার সেট হয়ে গেলে ব্যাটিংয়ের পক্ষে উইকেটটা খুব ভাল। দুর্ভাগ্যের বিষয় মিডল ওভারে আমরা বড় পার্টনারশিপ গড়তে পারিনি। ওরা পরিস্থিতিকে সঠিকভাবে অনুধাবন করেছিল। দ্বিতীয় উইকেটে কোহলি এবং শিখরের পার্টনারশিপটা ভাঙার পরপরেই ম্যাচের রং বদলাতে শুরু করে।’

এদিকে, পার্লে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে অলরাউন্ডার হিসেবে ভেঙ্কটেশ আইয়ারের অভিষেক ঘটলেও, ম্যাচে এক ওভারও বল করেননি তিনি। ব্যাট করতেও আইয়ারকে পাঠানো হয় ছয় নম্বরে। ম্যাচ শেষে আইয়ারকে বল না করানোর পিছনে আসল কারণ খোলসা করেন শিখর ধাওয়ান। 

ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে ধাওয়ান বলেন, ‘পিচে স্পিনারদের জন্য মদত ছিল এবং ওরা ভাল বলও করছিল। তাই ওর (ভেঙ্কটেশ) প্রয়োজন হয়নি। ম্যাচের শেষ ওভারগুলোয় ফাস্ট বোলারদের ব্যবহার করা হয়। মাঝের ওভারগুলোয় উইকেট না পড়ায় আমরা প্রধান বোলারদের দিয়েই বল করানোর চেষ্টায় ছিলাম। তারপর শেষের দিকে তো আমাদের প্রধান বোলারদের দিয়েই বল করানোটা দরকার ছিল।’

উল্লেখ্য, ২৯৭ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ভারত ২৬৫ রান করতে সমর্থ হয়। দলের পক্ষে শিখর ধাওয়ান ৭৯, বিরাট কোহলি ৫১ এবং শেষের দিকে শার্দুল ঠাকুরের অপরাজিত ৫০ রান ছাড়া সেভাবে বলার মতো রান করতে পারেননি ভারতীয় ব্যাটারদের কেউই। 

ফলস্বরূপ, ৩১ রানে ম্যাচ হেরে সিরিজে আপাতত ১-০ ব্যবধানে পিছিয়ে পড়ল ভারত। ২১ জানুয়ারি পার্লেই দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি