ঢাকা, শুক্রবার   ০১ জুলাই ২০২২

ইউরোপীয়ান তিন ম্যাচে নিষিদ্ধ কাইল ওয়াকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৪, ২৯ জানুয়ারি ২০২২

আরবি লিপজিগের বিপক্ষে লাল কার্ডের কারনে ইউরোপীয়ান তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে ম্যানচেস্টার সিটি ডিফেন্ডার কাইল ওয়াকারকে। গত ৭ ডিসেম্বর চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচে লিপজিগের স্ট্রাইকার আন্দ্রে সিলভাকে ৮২ মিনিটে ফাউলের অপরাধে ইংলিশ এই রাইট-ব্যাক লাল কার্ড দেখে মাঠ ত্যাগে বাধ্য হন।

শুক্রবার ইউরোপীয়ান সর্বোচ্চ সংস্থা উয়েফার ডিসিপ্লিনারি কমিটি ওয়াকারের এই নিষেধাজ্ঞার ঘোষনা দেয়। নিষেধাজ্ঞার কারনে স্পোর্টিং লিসবনের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র দুই লেগের ম্যাচেই খেলতে পারবেন না ওয়াকার। ম্যাচে ওয়াকারের এই ফাউলটিকে ডিসিপ্লিনারি কমিটি তাদের চার্জ শিটে বেআইনি ভাবে দেহে আঘাত হিসেবে অভিযুক্ত করেছে। শেষ ১৬’র ম্যাচ দুটি ছাড়াও সিটি যদি স্পোর্টিংকে পরাজিত করতে পারে তবে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচে খেলতে পারবেন না ওয়াকার। আর তার না হলে আগামী মৌসুমের ইউরোপীয়ান প্রতিযোগিতার প্রথম ম্যাচটিতে অনুপস্থিত থাকবেন এই ইংলিশ ডিফেন্ডার। 

লিপজিগের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটি সিটি ২-১ গোলে পরাজিত হলেও এর আগেই গ্রুপ-এ’র শীর্ষস্থানটি নিশ্চিত করে ফেলেছিল ইংলিশ চ্যাম্পিয়নরা। সব মিলিয়ে ৩১ বছর বয়সী ওয়াকারের ঐ ফাউলটি ম্যাচের ঐ মুহূর্তে একেবারেই অর্থহীন ছিল। ওয়াকারের অনুপস্থিতিতে সিটি বস পেপ গার্দিওলাকে এখন দল নিয়ে নতুন করে চিন্তা করতে হচ্ছে। বিশেষ করে নক আউট পর্বে যেখানে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ সেখানে রক্ষনভাগে ওয়াকারের মত একজন খেলোয়াড়কে হারানো সিটির জন্য দু:শ্চিন্তারই বিষয়। 

লিপজিগের ম্যাচের পরপরই এ সম্পর্কে গার্দিওলা বলেছিলেন, ‘লাল কার্ডটি আমাদের হতাশ করেছে। বিশেষ করে শেষ ১৬’র ম্যাচে এই বিষয়টি আমাদের ভোগাবে। কাইল ওয়াকার আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। এভাবে তাকে হারানোর কোন মানে হয়না। আশা করছি এই ভুল থেকে সে শিক্ষা নিবে।’

আগামী ১৫ ফেব্রুয়ারি প্রথম লেগের ম্যাচে লিসবনে স্পোর্টিংয়ের মোকাবেলা করবে সিটি। এরপর ৯ মার্চ ফিরতি লেগে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে পর্তুগীজ চ্যাম্পিয়নদের আতিথ্য দিবে।
এসএ/

 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি