ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

জিম্বাবুয়ে সফরের প্রস্তুতি নিচ্ছেন টাইগাররা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২২, ২১ জুলাই ২০২২

আসন্ন জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি ও ওয়ানডে দলে খুব একটা পরিবর্তন আনছে না বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ সফর করে আসা দল দুটিই মূলত প্রস্তুত হচ্ছে জিম্বাবুয়ে সফরের জন্য। 

অবশ্য ইতোমধ্যেই জিম্বাবুয়ে সফর থেকে বিশ্রামের সিদ্ধান্ত নিয়েছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাই তাকে বাইরে রেখেই দল ঘোষণার প্রস্তুতি নিচ্ছেন মিনহাজুল আবেদীন নান্নুর নেতৃত্বাধীন বিসিবির নির্বাচক কমিটি।  

এদিকে, আসন্ন এই সফরেও থাকতে পারছেন না ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে বঞ্চিত হওয়া মিডল অর্ডার ব্যাটার ইয়াসির আলি চৌধুরী ও অলরাউন্ডার সাইফুদ্দিন। কারণ ইতোমধ্যে অনুশীলন শুরু করলেও পুরোপুরি ফিটনেস ফিরে পাননি তারা। 

মুশফিকুর রহিমের পরিবর্তে স্কোয়াডে জায়গা পাওয়ায় ওয়েস্ট ইন্ডিজ সফরে সব ফরম্যাটেই খেলার কথা ছিল ইয়াসিরের। কিন্তু প্রথম টেস্টের আগেই সাইডলাইনে চলে যান তিনি। অপরদিকে ক্যারিবীয় সফরে যাবার আগমূহুর্তে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি সাইফুদ্দিন।

এদিক, ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য দুটি দল আলাদাভাবে জিম্বাবুয়ে সফরে গেলেও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেছেন, একসঙ্গেই ঘোষণা করা হবে দুই ফরম্যাটের দল।

আগামী ২৬ জুলাই জিম্বাবুয়ের উদ্দেশ্যে যাত্রা করবে টি-টোয়েন্টি দল। অপরদিকে ওয়ানডে দল দেশ ছাড়বে আগামী ৩০ জুলাই।

টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে আগামী ৩০ ও ৩১ জুলাই এবং ২ আগস্ট। অপরদিকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের খেলাগুলো অনুষ্ঠিত হবে আগামী ৫, ৭ ও ১০ আগস্ট।

সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে। টি-টোয়েন্টি ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৫টায়। আর ওয়ানডে ম্যাচগুলো শুরু হবে দুপুর দেড়টায়।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি