ঢাকা, শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩

বিপিএলে দল পেলেন লিটন, আগ্রহ নেই মোমিনুলে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫১, ২৪ নভেম্বর ২০২২

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে শেষ পর্যন্ত দল পেয়েছেন লিটন কুমার দাস। তবে কোন দল আগ্রহ দেখায়নি মোমিনুল হকের প্রতি। 

বুধবার রাজধানীর একটি স্থানীয় হোটেলে অনুষ্ঠিত বিপিএল প্লেয়ার্স ড্রাফট থেকে ব্যাটার লিটনকে দলে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বাংলাদেশের সাবেক টেস্ট অধিনায়ক মোমিনুল হকের প্রতি আগ্রহ দেখায়নি সাতটি দলের কেউই।

আগামী ৬ জানুয়ারি থেকে শুরু হবে বিপিএলের নবম আসর।

গত দুই বছরে দুর্দান্ত ফর্মে থাকার কারণে বিপিএলের দলে ভেড়ানোর তালিকার শীর্ষেই ছিলেন লিটন। আশ্চর্যজনক হলেও সত্যি, সরাসরি কোনও দলই লিটনকে দলে নেয়নি। তবে ড্রাফটে প্রথম রাউন্ডের ডাকেই লিটনকে দলে নেয় কুমিল্লা। 

এই দলে সরাসরি চুক্তিবদ্ধ হয়েছিলেন মুস্তাফিজুর রহমান। পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি, ওপেনার মোহাম্মদ রিজওয়ানসহ অনেক স্থানীয় তারকাদের নিয়ে দল সাজিয়েছে কুমিল্লা।

ভিক্টোরিয়ান্সের প্রধান কোচ মোহাম্মদ সালাহউদ্দিন বলেন, ‘আমাদের হয়ে আগেও খেলেছে লিটন। কিন্তু বোলিং বিভাগকে শক্তিশালী করতে মুস্তাফিজকে আগেই সরাসরি চুক্তিতে দলে নিয়েছিলাম। আর প্রথম ডাকেই লিটনকে পেয়েছি, আমরা ভাগ্যবান বলতে পারেন।’

কয়েক মাস আগেও বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক ছিলেন মোমিনুল। কয়েক বছর ধরে ওয়ানডে বা টি-টোয়েন্টিতে না খেলা মোমিনুলের বিপিএলে কিছু স্মরণীয় ইনিংসও আছে।

বিপিএলের ড্রাফটের কেন্দ্রবিন্দুতে ছিলেন লিটন দাস, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ। বিপিএল প্লেয়ার্স ড্রাফটের ‘এ’ ক্যাটাগরিতে থাকা এই তিন ক্রিকেটার ফ্র্যাঞ্চাইজিদের পছন্দের তালিকায় ছিলেন। ‘এ’ ক্যাটাগরির খেলোয়াড়দের মূল্য ৮০ লাখ টাকা।

উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিমকে নিয়েছে মাশরাফি বিন মর্তুজার দল সিলেট স্ট্রাইকার্স। সাকিবের ফরচুন বরিশাল দলে নিয়েছে অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদকে। 

এছাড়া মৃত্যুঞ্জয় চৌধুরীকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, মোহাম্মদ মিঠুনকে ঢাকা ডোমিনেটর্স, শেখ মাহেদিকে রংপুর রাইডার্স এবং মোহাম্মদ সাইফুদ্দিনকে দলে নেয় খুলনা টাইগার্স।

প্রথম সেটের দ্বিতীয় রাউন্ডের ডাকে সাতজন দল পেয়েছেন। তারা হলেন- নাজমুল হোসেন (সিলেট), হাসান মাহমুদ (রংপুর), ইয়াসির আলী (খুলনা), মেহেদি হাসান মিরাজ (বরিশাল), শুভাগত হোম (চট্টগ্রাম), সৌম্য সরকার (ঢাকা) ও মোসাদ্দেক হোসেন (কুমিল্লা)।

এছাড়া জাতীয় দলের ক্রিকেটারদের মধ্যে বরিশালের হয়ে খেলবেন পেসার এবাদত হোসেন। খুলনা টাইগার্সে নাসুম আহমেদ ও ঢাকায় সুযোগ হয়েছে শরিফুল ইসলামের। 

এএইচ


Ekushey Television Ltd.

© ২০২৩ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি