ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

মাইলফলকের সামনে সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৪, ১৪ অক্টোবর ২০১৭ | আপডেট: ২১:৩৫, ১৫ অক্টোবর ২০১৭

বাংলাদেশ ক্রিকেটের অত্যন্ত গুরুত্বপূর্ণ নাম সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার পর থেকে ব্যাট ও বল হাতে বাংলাদেশকে এনে দিয়েছেন বড় বড় সাফল্য। হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। ছুঁয়েছেন অসংখ্য মাইলফলক।

স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগামীকাল থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে আরো একটি এক মাইলফলক হাতছানি দিচ্ছে সাকিবকে। আর ১৭ রান করতে পারলেই পাঁচ হাজারী ক্লাবে প্রবেশ করবেন সাকিব। সেই সাথে হয়ে যাবেন ওয়ানডেতে পাঁচ হাজার রান ও ২০০ উইকেট শিকারী ক্লাবের সদস্য। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এ পর্যন্ত মাত্র চারজন ক্রিকেটার একইসাথে পাঁচ হাজার রান ও ২০০ উইকেট শিকার করেছেন। তারা হলেন, শ্রীলঙ্কার সনাথ জয়াসুরিয়া। ওয়ানডেতে তার রান ১৩৪৩০ ও উইকেট সংখ্যা ৩২৩। দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি জ্যাক ক্যালিসের রান ১১৫৭৯ ও উইকেট সংখ্যা ২৭৩। পাকিস্তানের শহীদ আফ্রিদির সংগ্রহ ৮০৬৪ রান। আফ্রিদি শিকার করেছেন ৩৯৫ উইকেট। আরেক পাকিস্তানি আব্দুর রাজ্জাকের ৫০৮০ রান ও ২৬৯ উইকেট।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের রান ৪৯৮৩। আর মাত্র ১৭টি রান করতে পারলেই বল হাতে ২২৪ উইকেটের মালিক সাকিব জায়গা করে নিবেন এই চার লিজেন্ডের পাশে। ২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেকের পর ১১ বছরের ক্যারিয়ারে সাকিব আল হাসান বাংলাদেশকে নিয়ে গেছেন অনন্য এক উচ্চতায়।

সূত্র: ইএসপিএনক্রিকইনফো

এমআর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি