ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

সৌম্যর পর ফিরলেন আফিফও

হঠাৎ ছন্দপতন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০১, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

শ্রীলংকার বিরুদ্ধে টি-টুয়েন্টি সিরিজ শুরু হয়ে গেছে। ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচ ও দ্বিতীয় টেস্টের দু:স্মৃতি ভুলে ঘুরে দাঁড়াতে চাইছে বাংলাদেশ। ব্যাটিংয়ে শুভ সূচনা হয়েছে টাইগারদের। সৌম্য মুশফিকের দৃঢ়তায় ১০ ওভারেই একশ’ রান পেরোয় বাংলাদেশ। তবে তার পরই হঠাৎ ছন্দপতন হয়।

একাদশ ওভারে মেন্ডিস বল হাতে সব এলোমেলো করে দেন। সদ্য অর্ধশতক করার সৌম্যকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন ওভারের প্রথম বলে। এরপর মাঠে নামেন অভিষিক্ত আফিফ। এক বল বাদে আফিফও উইকেট কিপারের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন। তিনি রানের খাতা খুলতে পারেননি।  

এর আগে টি-টুয়েন্টি সিরিজের শুরুটা হলো টস জয়ের মধ্য দিয়ে। লঙ্কান অধিনায়ক দিনেশ চান্ডিমালের সঙ্গে কয়েন নিক্ষেপ করতে নেমে জিতলেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক।

ব্যাটিংয়ে শুভ সূচনা এনে দেন ওপেনার সৌম্য ও অভিষেক হওয়া জাকির হোসেন। ১০ রানে জাকির ফিরলে সৌম্য স্বভাবসুলভ মারকুটে ব্যাট করেন। তাকে সঙ্গ দেন মুশফিক।

সৌম্য ঝলকে পাওয়ার প্লে-তে ৭১ রান আসে বাংলাদেশের। সৌম্য ৫১ রানে ফিরেন। এ রান করতে তিনি বল খরচ করেন মাত্র ৩১ বল। দুই ৬ এবং চার মারেন ৬ টি।

সৌম্যের পর আফিফ ফিরলে হঠাৎ ছন্দপতন  ঘটে টাইগার ইনিংসে। মাঠে নামেন মাহমুদুল্লাহ। তিনিও এক ওভার দেখেশোনে খেলেন। পরে হাত খুলে খেলা শুরু করেন।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের স্কোর ১১৯/১। মুশফিক ব্যাট করছেন ৩২ রানে। ১০ ওভারের খেলা শেষ। মাহমুদুল্লাহ ব্যাট করছেন ১২ রানে। ওভার ১২ ওভার ২ দুই বল।

সূত্র : ক্রিকইনফো।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি