ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের ৬ উইকেটের জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৫, ২৮ ফেব্রুয়ারি ২০১৮

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটের বিশাল জয় পেয়েছে সফরকারি ইংল্যান্ড। মাউন্ট মওগানের বে ওভাল স্টেডিয়ামে এ জয় পায় ইংলিশরা।

দিবা-রাত্রির এ ম্যাচটিতে টসে জিতে স্বাগতিকদের ব্যাটিং এর আমন্ত্রণ করেন ইংলিশ অধিনায়ক মরগান। তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করতেই যেন শুরু থেকেই ব্ল্যাক ক্যাটদের ওপর চড়াও হয়ে ওঠে ইংলিশ বোলাররা।

দলীয় ৫০ রানের আগেই সাজঘরে ফেরেন নিউজিল্যান্ডের তিন ব্যাটসম্যান।

তবে ওপেনার গাপটিলের ৫০ রান আর স্যান্টনারের অপরাজিত ৬৩ রানের ওপর ভর করে ২০০ পেড়োয় নিউজিল্যান্ড। সবশেষে দুই বল বাকি থাকতেই ২২৩ রান করে অলআউট হয় স্বাগতিকেরা।

ইংলিশ বোলার ওকস, আলি এবং স্টোকস দুই করে উইকেট নেন। বাকিরা রান আউটের ফাঁদে পরে সাজঘরে ফেরেন। 

২২৩ রান তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় ইংলিশ ব্যাটসম্যানরাও। দলীয় ১৫ রানেই ৮ রান করে আউট হন ওপেনার রয়।আর ৯ রান করেই সাজঘরে ফেরেন রুট।

দলীয় ৮৫ আর ব্যক্তিগত ৩৭ রান করে আরেক ব্যাটসমান বেয়ারস্টো আউট হলে ক্রিজে আসেন বেশকিছু দিন দলের বাইরে থাকা স্টোকস। অধিনায়ক মরগানের সাথে উপহার দেন গুরুত্বপূর্ণ ৮৮ রানের জুটি।

৬২ রানে মরগান সাজঘরে ফিরলেও ততক্ষণে জয় নিশ্চিত হয়েছিল ইংল্যান্ডের।

বাটলার ৩৬ আর স্কট ৬৩ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।

ম্যাচ সেরা স্টোকস স্কাই স্পোর্টসকে বলেন, “অপরাজিত হয়ে মাঠ ছাড়ার সময় আমি কিছুটা আবেগী হয়ে পরেছিলাম।দলে ফিরে আসার অনুভূতি সত্যিই অনেক চমৎকার”।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ইংলিশ অধিনায়ক মরগান বলেন, “গত ম্যাচের হারের পর আমরা আমাদের স্কিল নিয়ে কাজ করেছি। আর তারই ফলশ্রুতিতে এই জয় পেলাম”।

বেন স্টোকসের প্রশংসায় পঞ্চমুখ মরগান বলেন, “দলের জন্য বেন খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। দলে তার উপস্থিতি সবাইকে অনুপ্রাণিত করে। বেনকে ফরমে ফিরে পাওয়াটা আমাদের জন্য আনন্দের”।

আর পরাজিত শিবিরের অধিনায়ক টিম সাউদি বলেন, “এক ইনিংসে প্রতিপক্ষকে চারটি রান আউট উপহার দিয়ে ম্যাচ জেতা অনেক কঠিন। আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী আজ খেলতে পারিনি”।  

ইংল্যান্ডের এ জয় ১-১ এ সমতা আসল সিরিজে।

সিরিজের পরবর্তী ম্যাচ ৩ মার্চ ওয়েলিংটনে।

সূত্র : বিবিসি।

 / এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি