ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

টি-টোয়েন্টিতে দুইশ রানের টার্গেট টাইগাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪১, ২ মার্চ ২০১৮

টি-টোয়েন্টি ক্রিকেটে এখন দুইশ রানের স্কোর হরহামেশাই দেখা মেলে। কিন্তু স্কোর যেন বাংলাদেশের জন্য অচেনা। টাইগারা পর্যন্ত ৭১টি টি-টোয়েন্টি ম্যাচ খেললে এখনও দুইশ রানের স্কোরের দেখা পায়নি। তবে সৌম্য সরকারের বিশ্বাস, আসন্ন শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজেই বাংলাদেশ দেখা পেতে পারে সেই স্কোরের।

রোববার টাইগাররা ত্রিদেশীয় সিরিজ খেলতে কলম্বোয় উড়াল দেবে। আসন্ন সিরিজের আগে দুই দিনের ছোট্ট অনুশীলন শিবির শুরু হয়েছে আজ শুক্রবার। ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ শেষে শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলন হয়েছে সৌম্যদের।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের পারফরম্যান্স একটু বিবর্ণ। এর অন্যতম কারণ, সময়ের সাথে তাল মেলাতে না পারা। টি-টোয়েন্টিতে দুইশ রান যেখানে নিয়মিত ব্যাপার, বাংলাদেশ সেখানে একবারও যেতে পারেনি।

শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ সিরিজের প্রথম ম্যাচে করা ১৯৩ রান টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর। সেই ম্যাচে ঝড়ের সূচনা করেছিলেন সৌম্য সরকার। সেই সৌম্যের বিশ্বাস, বাংলাদেশের সামর্থ্য আছে দুইশ রান করার।

শ্রীলঙ্কার বিপক্ষে সম্প্রতি আমরা ১৯৩ করেছি। শেষ দিকে ভালো না করার পরও এই রান এসেছিল। যদি শুরু থেকে রান আসে এবং মাঝখানে থেকে কিছুটা রান করতে পারি, পাশাপাশি বিগ হিটাররা যদি বড় কিছু ইনিংস খেলতে পারেন, তাহলে আমরা দুইশর বেশি রান করতে পারব। এটা প্রথম ইনিংসে হোক বা দ্বিতীয় ইনিংস হোক।

আমরা দুইশ রান করতে পারলে আমাদের জয়ের সম্ভাবনাও বাড়ে। সাম্প্রতিক যে ফর্ম, তাতে ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে আশার জায়গা খুব বেশি নেই। তবে সৌম্য অবশ্য অতীতের দিকে ফিরতে চান না। নিজেদের কাজ করে যেতে চান ঠিকঠাক।

তিনি বলেন, আমরা মনে করি, যারা ভালো খেলবে, তারাই জিতবে। ওই সময়ে যদি ভালো খেলতে পারি, জয় আমাদের। কে কোথায় আছি, চিন্তা না করে কিভাবে নিজেদের কাজটা ভালো করতে পারি, সেটা নিয়েই চিন্তা করছি।

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি