ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

কেমন হবে বাংলাদেশ স্কোয়াড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৬, ১৪ মার্চ ২০১৮ | আপডেট: ১৪:২৪, ১৪ মার্চ ২০১৮

নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে বড় জয়ে উজ্জীবিত টাইগাররা। আজ জয়ের নেশায় মাঠে নামবে মাহমুদুল্লাহরা। প্রতিপক্ষ ভারত। তাই স্কোয়াড নিয়ে বাড়তি পরিকল্পনা করতে হচ্ছে। সাধারণত উইনিং কম্পিনেশন ভাঙতে চায় না দল। কিন্তু প্রতিপক্ষ দলের দীর্ঘ ব্যাটিং লাইন আপ দেখে হয়তো স্কোয়াডে পরিবর্তন আনা লাগতে পারে। বিসিবি সূত্রে এমন আভাসও মিলেছে। তবে কেমন হবে আজকের স্কোয়াড।
গত ম্যাচে ছয় ব্যাটসম্যানের সঙ্গে পাঁচ বোলার নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। তামিম ইকবালের সঙ্গে দলের ইনিংস উদ্বোধনে নিয়মিত মুখ সৌম্য সরকারের দেখা মিলেছিল এদিন তিন নম্বরে। লিটন দাস উঠে এসেছিলেন উদ্বোধনী জুটিতে। আর সেই জুটিই ম্যাচ জয়ের ভিত গড়ে দেয় বাংলাদেশকে। লিটনের ব্যাটিং অর্ডারের প্রমোশন মূলত খালেদ মাহমুদের পরিকল্পনায় হয়েছিল। তা কাজেও দিয়েছিল। আজকের ম্যাচেও তামিম-লিটনকে দেখা যাবে ইনিংস ওপেন করতে। গত ম্যাচে ভালো খেলা সৌম্য থাকছেন তিনেই।
ব্যাটিংয়ের বাকি জায়গাগুলোতে পরিবর্তন আসার সম্ভাবনা কম। তবে কেউ কেউ বলছেন শেষ ম্যাচে ছয়ে নামা সাব্বির রহমানের ফর্ম দলে তাঁর জায়গা হারাবার কারণ হতে পারে। শেষ এক বছর ধরেই ব্যাটটা কথা বলছে না সাব্বিরের হয়ে। তবে দলে যেহেতু বিশেষজ্ঞ ও নির্ভরশীল ব্যাটসম্যানের অভাব তাই সাব্বির শেষ পর্যন্ত সুযোগ পেয়ে যেতে পারেন। আর সাব্বির বাদ পড়লে তার বদলে মাঠে নামতে পারেন তরুণ অলরাউন্ডার আরিফুল হক।
পরিবর্তন অনিবার্য পরিবর্তন আসছে বোলিংয়ে। টানা দুই ম্যাচের খরুচে বোলিংয়ে জায়গা হারাতে যাচ্ছেন তাসকিন আহমেদ। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদন এমন ইঙ্গিত ইতোমধ্যে দিয়ে দিয়েছেন। প্রথম দুই ম্যাচে এই ডানহাতি পেসার ছয় ওভার বল করে দুই উইকেট নিলেও খরচ করেছেন ৬৮ রান। তাসকিনের বদলে দলে আসবেন আবু হায়দার রনি।
আর ব্যাটিংকে জোর দিয়ে স্কোয়াড চিন্তা করলে নাজমুল ইসলাম অপু বাদ পড়তে পারেন। সেক্ষেত্রে আরেকজন ব্যাটসম্যান যোগ হতে পারেন। এক্ষেত্রে আরিফুল হক বা ইমরুলের মধ্যে কেউ বিবেচনায় আসতে পারেন।
কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ-ভারত লড়াই শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭টায়।
সম্ভাব্য বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাব্বির রহমান/আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, আবু হায়দার রনি, মুস্তাফিজুর রহমান ও নাজমুল ইসলাম অপু/ইমরুল।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি