ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

স্বাধীনতা দিবসে লা লিগার শুভেচ্ছা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৩, ২৬ মার্চ ২০১৮

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ। হাজার বছরের শোষণ-বঞ্চনার অভিশাপ থেকে মুক্ত হতে ১৯৭১ সালের এই দিনে বাঙালি সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে নতুন দিনের সূচনা করেছিল। বাঙালি জাতির বীরত্বগাঁথা জীবনের সর্বশ্রেষ্ঠ অর্জন হচ্ছে এ দিনটি।

পাকিস্তানি শোষকদের শৃঙ্খল থেকে মাতৃভূমিকে স্বাধীন করতে রণাঙ্গনে ঝাঁপিয়ে পড়েছিল বাংলার দামাল ছেলেরা। ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে অনেক ত্যাগের পরে ১৬ ডিসেম্বর অর্জিত হয় বিজয় ও সার্বভৌমত্ব।

এ বছর বাংলাদেশের স্বল্পোন্নত দেশের গ্রুপ (এলডিসি) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন স্বাধীনতা দিবসে বিশেষ মাত্রা যোগ করেছে।এরিই  মধ্য দিয়ে সরকারের সাফল্যের মুকুটে নতুন পালক যুক্ত হল।

বাংলাদেশের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাতে গুগল তাদের সার্চ ইঞ্জিন ডুডলে জায়গা দিয়েছে লাল-সবুজ পতাকা। গুগলে ঢুকলেই দেখা যাচ্ছে উড়ছে বাংলাদেশের পতাকা। বাংলাদেশের আবেগ ও অহংকারের লাল-সবুজ পতাকা। তার মাঝে লেখা ‘হ্যাপি ইন্ডিপেনডেন্স ডে’ এভাবেই বাংলাদেশের স্বাধীনতা দিবসে শুভেচ্ছা জানিয়েছে মেসি-রোনালদোদের লিগ।

হোক না ফেসবুকের কাস্টম পোস্ট স্প্যানিশ লিগের এই সৌজন্য বাংলাদেশের মানুষের হৃদয় ছুঁয়ে যেতেই পারে। স্বাধীনতা দিবসের সকালেই প্রকাশিত হয় এই শুভেচ্ছাবার্তা। বাংলাদেশের মানুষও উষ্ণতার সঙ্গেই সেই শুভেচ্ছা গ্রহণ করেছে। পোস্টে মন্তব্যগুলো দেখলেই সেটি বোঝা যাবে।

কেউ কেউ অনুরোধ করেছেন, এমন পোস্ট কাস্টম (শুধু নির্দিষ্ট মানুষ দেখবে) না করে পাবলিক (যে কেউ দেখতে পারবে) করে দিতে, যেন সারা বিশ্বের মানুষ ব্যাপারটি দেখতে পারে। পৃথিবীর নানা দেশেই যে ছড়িয়ে ছিটিয়ে আছে লাখো-কোটি বাংলাদেশি। এর আগে নেপালে ইউএস বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা জানিয়েছিল লা লিগা কর্তৃপক্ষ।

কেআই/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি