ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

নেদারল্যান্ডসের কাছে পাত্তাই পেল না রোনালদোর পর্তুগাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৯, ২৭ মার্চ ২০১৮

মাত্র তিন দিন আগেই মিশরের বিপক্ষে দলকে নাটকীয় জয় এনে দিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। ২ গোল করে অবাক করা এক জয় ছিনিয়ে এনেছিলেন রিয়াল মাদ্রিদের এই তারকা। ডাচদের বিপক্ষেও হয়তো পর্তুগিজ সমর্থকরা ভেবেছিলেন রোনালদো আরও একটিবার হাসি ফোটাবেন তাদের মুখে। কিন্তু এবার আর পারলেন না। পারেনি তার দলও। শেষ দিকে এক জন কম নিয়ে খেলা পর্তুগালকে একেবারে উড়িয়ে দিয়েছে নেদারল্যান্ডস।

সোমবার সুইজারল্যান্ডের জেনেভায় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বিশ্বকাপ খেলতে ব্যর্থ হওয়া নেদারল্যান্ডসের বিপক্ষে ০-৩ গোলে হেরেছে ইউরো চ্যাম্পিয়নরা। রোনাল্ড কুমানের অধীনে ডাচদের এটাই প্রথম জয়।

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের শুরুতেই গোল খেয়ে বসে মিশরের বিপক্ষে শেষ মুহূর্তে জয় পাওয়া পর্তুগাল। খেলা শুরু হওয়ার ১১ মিনিটের মাথাতেই গোল করে পর্তুগালকে অবাক করে দেন মার্শেইতে খেলা মেম্ফিস ডেফায়। ভ্যান দে বিকের ক্রসে ডি বক্সের ভেতর অসাধারণ এক গোল করেন এই ডাচ ফুটবলার। ম্যাচের ৩২তম মিনিটে হেডে ব্যবধান দ্বিগুণ করেন বেসিকতাসের ফরোয়ার্ড রায়ান বাবেল।

আর প্রথমার্ধের যোগ করা সময়ে লিভারপুল ডিফেন্ডার ভার্জিল ফন ডিক হাফভলিতে ব্যবধান আরও বাড়ালে ম্যাচ থেকে একরকম ছিটকে পড়ে ইউরোপ চ্যাম্পিয়নরা। ৩-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় পর্তুগাল।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় ইউরো চ্যাম্পিয়নরা। বদলি হিসেবে রিকার্ডো কোয়ারেজমাকে মাঠে নামান কোচ সান্তোস। কিন্তু রোনাল্ড কোয়েম্যানের কাছে তার সকল প্রচেষ্টাই ব্যর্থ হয়ে যায়। মরার ওপর খারার ঘা হিসেবে জোটে ম্যাচের ৬১তম মিনিটে জাও ক্যান্সেলিনোর লাল কার্ড। ফলে ১০ জনের দলে পরিণত হয় পর্তুগাল। খেলার ৬৮তম মিনিটে রোনালদোকে তুলে প্লেমেকার জোয়াও মৌতিনিয়োকে নামান কোচ সান্তোস। বাকি সময়ে ভালো দুটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি ফের্নান্দো সান্তোসের দল। ফলে ০-৩ গোলের লজ্জার হার নিয়ে মাঠ ছাড়তে হয় পর্তুগালকে।

সূত্র: গোল ডট কম

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি