ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

বাংলাদেশ ফুটবল দলের নাটকীয় ড্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩০, ২৭ মার্চ ২০১৮ | আপডেট: ০০:১১, ২৮ মার্চ ২০১৮

ম্যাচ শেষ হতে তখনও ১০ মিনিট বাকি। বাংলাদেশ দুই গোলে পিছিয়ে। অনেকেই ধরেই নিয়েছিল লাল-সবুজের দল হারতে যাচ্ছে। এই  দুরবস্থা থেকে শেষ পর্যন্ত ঘুরে দাঁড়াতে সক্ষম হয়েছে মামুনুল-ফয়সালরা।

আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে লাওসের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে তারা। অনেক দিন পর একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে ড্রয়ের সাফল্য, জয়ের চেয়েও কম নয়।

দীর্ঘ প্রায় দেড় বছর পর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে ডিফেন্ডারদের ভুলে ম্যাচের প্রধামার্ধেই দুই গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ম্যাচের ৩০ মিনিটে প্রথম গোল হজম করতে হয়েছে বাংলাদেশকে। ডি বক্সের মধ্যে বাংলাদেশ ডিফেন্ডার মামুন  একটি বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে পেছন থেকে ছুটে গিয়ে লাওসের ফরোয়ার্ড কংমাথিলাথ আলতো শটে বল জালে জাড়ান।

এরপর প্রথমার্ধের  খেলায় ব্যবধানটা দ্বিগুণ করে লাওস। পেনাল্টি থেকে কংমাথিলাথই দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন। ম্যাচের ৮১ মিনিট পর্যন্ত এই ব্যবধান ধরেও রেখেছিল লাওস। এর পরই ম্যাচে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ।

৮২ মিনিটে বাংলাদেশের পক্ষে প্রথম গোল করে ব্যবধান কমান ফরোয়ার্ড জাফর ইকবাল। এর পরই যেন পুরো দল উজ্জীবিত হয়ে ওঠে। ম্যাচের ইনজুরি সময়ে সুফিলের গোলে লাল-সবুজ দল ম্যাচের সমতায় ফিরে।

উল্লেখ্য, এর আগে ২০১৬ সালের অক্টোবরে ভুটানের কাছে এশিয়া কাপের বাছাইপর্বে ৩-১ গোলে হেরেছিল বাংলাদেশ। এরপর দীর্ঘ সময় আর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেনি বাংলাদেশ।

 কেআই/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি