ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০২, ৩ জুন ২০১৮ | আপডেট: ১৬:৫৬, ৩ জুন ২০১৮

প্রস্তুতি ম্যাচে হারে যন্ত্রণা ভুলে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ১ম ম্যাচ আজ রাত সাড়ে ৮ টায় শুরু হচ্ছে। ভেন্যু ভারতের দেরাদুন।   
আফগানিস্তান ব্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে এগিয়ে। তাই একাদশ নিয়ে পরীক্ষা-নিরীক্ষার কোনো সুযোগই নেই বাংলাদেশের। ইতিমধ্যেই চোটের কারণে ছিটকে পড়েছেন দলের পেস আক্রমণের সেরা অস্ত্র মোস্তাফিজুর রহমান। তার অনুপস্থিতি ভালোই ভোগাবে বাংলাদেশকে।
আজকের ম্যাচে সবচেয়ে বড় ভাবনার জায়গাটি বোলিং। মোস্তাফিজের বদলে কে জায়গা করে নেবেন একাদশে? বিকল্প হিসেবে দলের সঙ্গে যোগ দিয়েছেন আবুল হাসান রাজু। তবে আজ সম্ভবত খেলা হচ্ছে না এই পেসারের। তার বদলে রুবেল হোসেনের সঙ্গে বাঁহাতি পেসার আবু হায়দার রনির খেলা মোটামুটি নিশ্চিত। পেস আক্রমনে যেহেতু ধার কম তাই সাকিবকে নির্ভর করতে হচ্ছে স্পিনের উপর। সাকিব-মিরাজ-মোসাদ্দেককে বোলিংয়ে নেতৃত্ব দিতে হবে।
তামিম ইকবালের সঙ্গী হিসেবে সৌম্য সরকারকে একাদশে দেখা না গেলে অবাক হওয়ার কিছুই থাকবে না। তার বদলে ইনিংস উদ্বোধন করতে পারেন লিটন দাস। লোয়ার মিডল অর্ডারে সাব্বির রহমানের সঙ্গে থাকতে পারেন প্রস্তুতি ম্যাচে দারুণ খেলা মোসাদ্দেক হোসেন।
বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, আবু হায়দার রনি, রুবেল হোসেন ও নাজমুল ইসলাম অপু।
আফগানিস্তানের সম্ভাব্য একাদশ : মোহাম্মদ শাহজাদ, আসঘর স্ট্যানিকজাই (অধিনায়ক), নাজিব তারাকাই, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, শফিকুল্লাহ, শারাফুদ্দিন আশরাফ, গুলবাদিন নাইব, রশিদ খান, আফতাব আলম, মুজিব উর রহমান।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি