ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

ডোম্বেলের গোলে বার্সার কষ্টার্জিত জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৩, ২৭ আগস্ট ২০১৮

স্পেনিশ লিগে চিরশত্রু রিয়াল মাদ্রিদ যখন ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়া বড় জয় নিয়ে মাঠ ছাড়ছে, তখন কষ্টার্জিত জয়ে মাঠ ছাড়তে হয়েছে লিওনেল মেসির বার্সেলোনাকে। এদিকে বার্সেলোনা জিতলেও রিয়ালের দুর্দান্ত জয় বার্সাকে পয়েন্ট টেবিলের দুইয়ে ছিটকে দিয়েছে। আর সমান পয়েন্ট নিয়ে এক নম্বর জায়গাটা দখলে নিয়েছে রিয়াল।

উসমান ডেম্বেলের একমাত্র গোলে ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে আরনেস্তো ভালভার্দের শিষ্যরা। এই ম্যাচে বার্সেলোনাকে বেশ কয়েকবার বাঁচিয়েছেন গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেন। ভায়াদলিতের বেশ কয়েকটি নিশ্চিত গোলের সুযোগ প্রতিহত করে দিয়েছেন তিনি। না হয়, ফলটা অন্যরকমও হতে পারতো।

ম্যাচের সপ্তম মিনিটেই ইনেস উনালের বাঁ পায়ের জোড়ালো শট লাফিয়ে এক হাতে বাইরে পাঠিয়ে দেন টের স্টেগেন। ১৪ মিনিটে রুবেন আলকারেজকেও একইভাবে হতাশ করেন বার্সা গোলরক্ষক। যে দুটি শটের কমপক্ষে একটি গোল হতেই পারতো। এরপর অবশ্য প্রথমার্ধে বেশ কয়েকটি আক্রমণ করেছে বার্সা। ভায়াদলিত গোলরক্ষক সেগুলো বেশ ভালোভাবেই সামলেছেন। তবে ম্যাচের ৫৭ মিনিটে দলকে আর বাঁচাতে পারেননি তিনি।

দূর থেকে পাওয়া বল প্রায় আউট হয়ে যাচ্ছিল, বক্সের ডানপ্রান্তে দৌঁড়ে গিয়ে সেটি কোনোমতে হেড করে ডেম্বেলেকে দেন সার্জি রবার্তো। এর আগে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করলেও এ যাত্রায় আর ভুল করেননি বার্সা ফরোয়ার্ড। বক্সের মাঝখান থেকে ডান পায়ের আলতো ছোঁয়ায় বল জালে জড়িয়ে দেন তিনি।

তবে ম্যাচের ৮৩ মিনিটে লিওনেল মেসির পাস থেকে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন সুয়ারেজ। গোলও করেছিলেন, তবে অফ সাইডের কারণে বাতিল হয়ে যায় গোলটি। অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে এসে গোল শোধ করে ফেলেছিল ভায়াদলিতও। তবে কেকো বল জালে জড়ালেও ভিএআর দেখে অফসাইড ডেকে সেটি বাতিল করে দেন রেফারি।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি