ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ফাইনালে রুশ তরুণের কাছে জোকোভিচের হার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০০, ৫ নভেম্বর ২০১৮

টেনিস মৌসুমের প্রায় শেষ দিকে এসে বড় অঘটন ঘটালেন কারেন খেচানভ। রোববার প্যারিস মাস্টার্সের ফাইনালে এই রুশ তরুণ হারিয়ে দিলেন নোভাক জোকোভিচকে। খেলার ফল ৭-৫, ৬-৪। অথচ আজ সোমবারই দীর্ঘদিন পরে এটিপি র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে ফিরবেন সার্বিয়ান মহাতারকা। আর গত শনিবারই তিনি সেমিফাইনালে রজার ফেডেরারকে হারিয়ে এখানে খেললেন। শুধু তাই নয় বাইশ বছরের এই রুশ তরুণ থামিয়ে দিলেন ট্যুরে নোভাকের তিন মাস ধরে টানা ম্যাচ জিতে যাওয়ার নজির।

স্বভাবতই র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে ফেরার আগে প্যারিসে জিতে উৎসব করা হল না জোকোভিচের। এখানে এবার জিতলে তিনি প্যারিসে পাঁচবার জিতে রেকর্ড করতেন। সেখানে এক ঘণ্টা ৩৭ মিনিট লড়ে হেরেই গেলেন শেষ পর্যন্ত। তবে এই ফাইনালে জোকোভিচকে বেশ ক্লান্ত দেখিয়েছে। বোঝা যাচ্ছিল, বছরের শেষে এসে পর পর ম্যাচ খেলে যাওয়ার ধকল আর তিনি নিতে পারছেন না। অন্তত রোববার প্যারিসের এই ম্যাচটার ক্ষেত্রে সে রকমই মনে হয়েছে।

সেমিফাইনালে জিতে জোকোভিচ বলেছিলেন, ‘আমার কেরিয়ারের রজারের বিরুদ্ধে অন্যতম সেরা লড়াই।’ আর ফাইনালে অপ্রত্যাশিতভাবে হেরে তাকে বলতে শোনা গেল, ‘কিছু করার নেই। কখনও কখনও এ রকম হয়ই। তবে কারেন কিন্তু দারুণ খেলেছে। ও এতটা ভাল খেলবে সত্যিই ভাবতে পারিনি। ওকে অভিনন্দন।’

পুরস্কার দেওয়ার অনুষ্ঠানে জোকোভিচ অবশ্য স্বীকার করে নেন তিনি পুরোপুরি সুস্থ ছিলেন না ফাইনালে। তবে তার অসুস্থতা নিয়ে বিশদে কিছু বলতে রাজি হননি। তাতে তরুণ প্রতিদ্বন্দ্বীর কৃতিত্ব খাটো করা হবে বলে মনে করেন জোকোভিচ। ‘আমি নিজেকে নিয়ে নয়, এই সপ্তাহে কী রকম দুরন্ত খেলল ও (খেচানভ) সে নিয়ে কথা বলতে চাই। আমার মনে হয় সর্বোচ্চ পর্যায়ের টেনিসে ও যে রকম খেলছে, ভবিষ্যতে আমরা ওর থেকে আরও দুরন্ত সব পারফরম্যান্স পাব।’ তবে এই ম্যাচে হারলেও তা নিয়ে ভাবছেন না জোকোভিচ। বরং টানা কুড়িরও বেশি ম্যাচ জেতার আত্মবিশ্বাস নিয়ে এবার নামতে চান আসন্ন এটিপি ফাইনালসে।

সূত্র: আনন্দবাজার

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি