ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

স্বপ্নের ট্রফির প্রতীক্ষায় বাংলাদেশ!

প্রকাশিত : ১২:২৫, ১৭ মে ২০১৯

ত্রিদেশীয় সিরিজে শিরোপার লড়াইয়ে বিকেলে মাঠে নামবে টাইগাররা। পুরো সিরিজেই দুর্দান্ত ছন্দে থাকা মাশরাফি বাহিনীর চোখ এখন শিরোপায়।

কিন্তু এখন পর্যন্ত আন্তর্জাতিক কোনও টুর্নামেন্টের শিরোপা জিততে পারেনি বাংলাদেশ। তাই লক্ষ্য একটাই- যে করেই হোক চলমান ত্রিদেশীয় সিরিজের ট্রফি জয়।

ত্রিদেশীয় সিরিজ ও অন্য টুর্নামেন্ট মিলে ২০০৯ সাল থেকে এখন পর্যন্ত ছয়টি ফাইনাল খেলেও ট্রফি ছুঁতে পারেনি বাংলাদেশ দল। রানার্সআপ হয়েই আগের ছয়বার সন্তুষ্ট থাকতে হয়েছে টাইগারদের।

আজ শুক্রবার আরও একটি ফাইনালে মাঠে নামছেন মাশরাফিরা। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আজ প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। তবে এবার আর বাংলাদেশ ফাইনালে হারবে না বলে বিশ্বাস বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদের।

কারণ ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ফেভারিট হিসেবেই শুরু করে। খেলছে ফেভারিটের মতোই। আরেক ফাইনালিস্ট ক্যারিবীয়দের বিপক্ষে গ্রুপপর্বে দু’বার মুখোমুখি হয়ে দুটিতেই জিতেছে বাংলাদেশ। ফাইনালেও তাই ওয়েস্ট ইন্ডিজের চেয়ে এগিয়ে থাকছে টাইগাররা।

খালেদ মাহমুদ বলেন, বারবার ফাইনালে হারাটা সবসময়ই কষ্টের। কাছাকাছি গিয়ে হারাটা আরও বেশি কষ্টের। তবে আগে যেসব ফাইনাল হেরেছি সেখানে আমরা আন্ডারডগ ছিলাম, এবার ফেভারিট হিসেবে নামব। ভাগ্যটা গুরুত্বপূর্ণ। তবে স্কিলের মাধ্যমে আমরা ভাগ্যকে জয় করতে পারব।

কিন্তু বিশ্বকাপকে সামনে রেখে স্বপ্নের ট্রফি কি ঘরে তুলতে পারবে বাংলাদেশ? বিশ্বকাপের আর মাত্র কয়েক দিন বাকি। আসলে বিশ্বকাপের আগে বাংলাদেশের খেলোয়াড়দের জন্য এই সিরিজটি অনেক গুরুত্বপূর্ণ। কারণ নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নেওয়ার জন্য মাশরাফিদের সামনে এটাই শেষ সুযোগ। আর তাই এখন জয় মানেই উজ্জীবিত দল। খেলোয়ারদের মনমানসিকতা চাঙ্গা। তাই শিরোপা ঘরে তুলতে মরিয়া স্টিভ রোডসের শিষ্যরা। সেই লক্ষ্য নিয়েই মাঠে নামছেন টাইগাররা।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান/লিটন দাস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা(অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান/আবু জায়েদ রাহী।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি