ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

‘বাংলাদেশের কাছে ইচ্ছা করেই হারবে ভারত’

প্রকাশিত : ১৪:২৯, ২৭ জুন ২০১৯

চলমান দ্বাদশ বিশ্বকাপের শেষ প্রান্তে এসে সেমিফাইনালে যাওয়ার ক্ষেত্রে এখন কঠিন সমীকরণের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ। টাইগারদের হাতে আছে আর মাত্র দুটি ম্যাচ। শেষ চারের টিকিট পেতে হলে তাই দুটিতেই জয় ভিন্ন বিকল্প নেই মাশরাফিদের।

এদিকে, নিউজিল্যান্ডের বিপক্ষে জিতে এখন একই সমীকরণে দাঁড়িয়ে পাকিস্তানও! সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখতে ৯২-এর বিশ্বচ্যাম্পিয়নদের সামনেও জয় ভিন্ন কোনো পথ খোলা নেই। কার্যত সেমিতে ওঠার দৌড়ে প্রাণপণ লড়াই করতে হবে এ দুই এশিয় পরাশক্তিকে।

সেমিফাইনালে ওঠার বাঁচা-মরার লড়াইয়ে ২ জুলাই ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। আর এ ম্যাচকে ঘিরে শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা, নানা মন্তব্য। সেটা যতটা না ক্রিকেটারদের, তার চেয়ে বেশি ক্রিকেট সংশ্লিষ্ট ও সাবেকদের। এই যেমন, এ ম্যাচকে ঘিরে বিস্ফোরক এক মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলি। তাঁর দাবি, ওই ম্যাচে মাশরাফিদের কাছে ইচ্ছে করেই হারবেন কোহলিরা।

পাকিস্তানি টিভি চ্যানেল এআরওয়াই নিউজের এক অনুষ্ঠানে ওই মন্তব্য করে আলোচনায় আসেন তিনি।

সেখানে তিনি আরও বলেন, বাংলাদেশ ও শ্রীলংকার বিপক্ষে ভারতের ম্যাচ রয়েছে। স্বাভাবিকভাবেই পাকিস্তানকে ঠেকাতে ৫ ম্যাচে ৯ পয়েন্ট পাওয়া টিম ইন্ডিয়া ইচ্ছে করেই টাইগারদের কাছে হেরে যাবে। আফগানিস্তানের বিপক্ষে মেন ইন ব্লুরা কেমন খেলেছে, কীভাবে খেলেছে তা তো সবাই দেখেছি।

পাকিস্তান জাতীয় দলের হয়ে পঞ্চাশটি ওয়ানডে খেলা এ পাক ক্রিকেটার বলেন, ভারত এখন পর্যন্ত মাত্র ৫টি ম্যাচ খেলেছে। তারা কখনই চাইবে না পাকিস্তান দ্বিতীয়বার ফাইনালে খেলুক। দেখবেন ওরা এমন খেলা খেলবে, যা দেখে অনেকেই বুঝতে পারবে না যে ম্যাচে কী হচ্ছে? আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে যেমনটি দেখা গেছে।

এ সময় অনুষ্ঠানের উপস্থাপক বাসিতকে জিজ্ঞেস করেন, তাহলে কি আপনি বলতে চাচ্ছেন- ভারত ইচ্ছে করে বাংলাদেশ ও শ্রীলংকাকে ম্যাচ ছেড়ে দেবে? তবে এমন প্রশ্নের জবাবে সরাসরি কিছু বলেননি বাসিত।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি