ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

মুশফিককে টপকে তামিমের দু’হাজার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০২, ২৪ ডিসেম্বর ২০১৯

ফিফটি উদযাপনে তামিম ইকবাল

ফিফটি উদযাপনে তামিম ইকবাল

মাত্র ক’দিন আগেই তামিম ইকবালকে পেছনে ফেলে বিপিএল ইতিহাসে সর্বোচ্চ রানের মালিক হয়েছিলেন মুশফিকুর রহিম। কিন্তু বন্ধু মুশফিককে পেছনে তো ফেলেছেনই, সেইসঙ্গে এই প্রতিযোগিতায় প্রথম ব্যাটসম্যান হিসেবে ২ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তামিম।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) চট্টগ্রাম পর্বে নিজেদের শেষ ম্যাচে সিলেট থান্ডার্সের বিপক্ষে ৬০ রানের অপরাজিত ইনিংস খেলার পথে ২ হাজার রানের রেকর্ড পেরিয়েছেন ঢাকা প্লাটুনের ওপেনার। বর্তমানে ২ হাজার ২৯ রানে থাকা তামিমের এই রেকর্ড গড়তে লাগলো ৬২ ইনিংস। যেখানে ৩৬.৮৯ গড় ও ১২৩.১১ স্ট্রাইক রেটে করেছেন ১টি সেঞ্চুরি ও ১৮টি ফিফটি।

অন্যদিকে, দুই নম্বরে চলে যাওয়া মুশফিকের বর্তমান রান ১ হাজার ৯৩৭। ৭২ ইনিংসে তার গড় ৩৩.৯৮। যাতে কোনও সেঞ্চুরি না থাকলেও ফিফটি আছে ১২টি।

আর তিনে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ ৭৪ ইনিংসে ২৫.৬৮ গড়ে করেছেন ১ হাজার ৬৯৫ রান। যেখানে মাত্র ৯টি ফিফটি রয়েছে তার। এদিকে, সমান ইনিংসে ১৫৬৭ রান নিয়ে ইনজুরিতে থাকা রিয়াদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন ইমরুল কায়েস। যেখানে তার গড় ২৩.৬৮, ফিফটি ৬টি। 

অন্যদিকে, আইসিসির নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসান বিপিএলের সর্বোচ্চ রান স্কোরারের তালিকায় আছেন পাঁচ নম্বরে। ৭৫ ইনিংসে ২৫.১৩ গড়ে তার রান ১৪৮৩।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি