ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

বিপিএলে ফের রেকর্ড গড়ল চট্টগ্রাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫০, ২০ ডিসেম্বর ২০১৯

ইমরুল কায়েস

ইমরুল কায়েস

বঙ্গবন্ধু বিপিএলের চট্টগ্রাম পর্বের শুরু থেকেই ব্যাট হাতে রাজত্ব করছেন ব্যাটসম্যানরা। ব্যাটিং সহায়ক উইকেটে প্রায় প্রতি ম্যাচেই হচ্ছে বড় রানের স্কোর। সেই ধারাবাহিকতায় শুক্রবার রাতে তো রেকর্ডই গড়লেন কায়েস-ওয়ালটনরা। কুমিল্লা ওয়ারিয়ার্সের বিপক্ষে প্রথমে ব্যাট করে ২৩৮ রান তুলেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

যা এবারের টুর্নামেন্টের সর্বোচ্চ রানের স্কোর। আর এতেই নিজেদের আগের রেকর্ডই ভাঙল চট্টগ্রাম। দুদিন আগে ঢাকা প্লাটুনের বিপক্ষে ২২১ রান তুলেছিল মাহমুদুল্লাহরা। আজ সেটাকেই ছাড়িয়ে গিয়ে গড়ল নতুন রেকর্ড। চট্টগ্রামের আজকের স্কোরটি বিপিএল ইতিহাসেই দ্বিতীয় সর্বোচ্চ। গত বিপিএলে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ২৩৯ রান তুলেছিল রংপুর রাইডার্স। আজ তার থেকে এক রান কম হলো চট্টগ্রামের।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ক্রিকেট খেলেছে স্বাগতিক চট্টগ্রাম। তবে দুই বিদেশি ওপেনার লিন্ডল সিমন্স ও আভিস্কা ফার্নান্ডো দশের অধিক গড়ে রান তুলেছেন প্রথম ওভার থেকেই। তবে এদিন আক্রমণাত্মক ব্যাটিংয়ের বড় উদাহরণ তৈরি করলেন ইমরুল কায়েস, চ্যাডউইক ওয়ালটন ও নুরুল হাসান সোহানরা।

মাহমুদুল্লাহ রিয়াদের অনুপস্থিতিতে চট্টগ্রামকে নেতৃত্ব নেয়া ইমরুল কায়েস তিনে নেমে মাত্র ৪১ বলে নয়টি চার ও এক ছয়ে ৬২ রান করেন। আর ওয়ালটন ছিলেন আরও মারকুটে। মাত্র ২৭ বলে পাঁচ চার ও ছয় ছক্কায় করেন ৭১ রান। এছাড়া আভিস্কা ফার্নান্ডোর ব্যাট থেকে আসে ২৭ বলে ৪৮ রান এবং নুরুল হাসান সোহান অপরাজিত থাকেন ১৫ বলে ২টি করে চার-ছয়ে ২৯ রান করে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি