ঢাকা, বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১, || কার্তিক ১২ ১৪২৮

সবাইকে ছাড়িয়ে বিপিএলে শীর্ষে মুশফিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪১, ২২ ডিসেম্বর ২০১৯

মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রানের মালিক এখন মুশফিকুর রহিম। এ ক্ষেত্রে তিনি ছাড়িয়ে গেলেন ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে। ‘বঙ্গবন্ধু’ বিপিএলের ১৫তম ম্যাচে শনিবার (২১ ডিসেম্বর) সিলেট থান্ডার্সের বিপক্ষে ১২ রান করে তামিমকে পেছনে ফেলেন খুলনা টাইগার্সের অধিনায়ক।

বিপিএল ইতিহাসে এ পর্যন্ত ৭৫ ম্যাচে অংশ নিয়ে ১২টি হাফ-সেঞ্চুরিসহ ১৯৩৬ রান করেছেন মুশফিক। আর ৬১ ম্যাচে একটি সেঞ্চুরি ও ১৭টি হাফ-সেঞ্চুরিতে ১৯৩৫ রান করেছেন তামিম। তামিমের চেয়ে মাত্র ১ রানে এগিয়ে আছেন মুশফিক।

চলমান বিপিএলে এখন পর্যন্ত চারটি ম্যাচ খেলেছেন মুশফিক। আর তামিম খেলেছেন তিনটি। জ্বর ও কুঁচকির ইনজুরির কারণে ঢাকা প্লাটুনের হয়ে একটি ম্যাচ মিস করেন তামিম। চট্টগ্রাম পর্বে তামিম খেলতে পারবেন কি-না, তা এখনও নিশ্চিত নয়। যদিও শনিবার সন্ধ্যায়ই নিজ শহরে পৌঁছেছেন ড্যাশিং এই ওপেনার। 

চট্টগ্রাম পর্বে তার দল ঢাকা প্লাটুনের এখনও দু’টি এবং মুশফিকের দল খুলনার একটি ম্যাচ বাকি। তাই চট্টগ্রাম পর্ব শেষে বিপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রান কার থাকে, তামিম নাকি মুশফিকের, সেটিই এখন দেখার বিষয়। 

তাছাড়া, এবারের আসরটি শেষ হতেও এখনও অনেক ম্যাচ বাকি। তাই এই আসর শেষে মুশফিক নিজের আসন ধরে রাখতে পারেন কিনা সেটাও দেখার বিষয়। 

এক নজরে বিপিএলের শীর্ষ পাঁচ ব্যাটসম্যান:

খেলোয়াড় ম্যাচ ইনিংস রান গড়
মুশফিকুর রহিম ৭৫ ৭১ ১৯৩৬ ৩৪.৫৭
তামিম ইকবাল ৬১ ৬০ ১৯৩৫ ৩৫.৮৩
মাহমুদুল্লাহ রিয়াদ ৭৮ ৭৪ ১৬৯৫ ২৫.৬৮
ইমরুল কায়েস ৭৪ ৭৩ ১৫৫৭ ২৩.৫৯
সাকিব আল হাসান ৭৬ ৭৫ ১৪৮৩ ২৫.১৩

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি