ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

মাঠের যে দৃশ্য নাড়িয়ে দিল গোটা বিশ্বকে 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৪, ৩০ জানুয়ারি ২০২০

নিউজিল্যান্ডের দুই তরুণ- জেসে তাশকফ ও জোয়ে ফিল্ডের কোলে চড়েই মাঠ ছাড়লেন ম্যাককেঞ্জি

নিউজিল্যান্ডের দুই তরুণ- জেসে তাশকফ ও জোয়ে ফিল্ডের কোলে চড়েই মাঠ ছাড়লেন ম্যাককেঞ্জি

একই মুদ্রার যেমন দুই পিঠ থাকে, তেমনি হার-জিতও খেলারই অংশ। খেলায় প্রতিদ্বন্দ্বিতা থাকাটাই স্বাভাবিক। কিন্তু কখনও কখনও মাঠে এমন কিছু ঘটে, যা প্রতিদ্বন্দ্বিতার ঊর্ধ্বে। নাড়িয়ে দেয় গোটা বিশ্বকে। 

গত বুধবার (২৯ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকার বেনোনিতে ঘটল তেমনই এক হৃদয়স্পর্শী ঘটনা। নিউজিল্যান্ড যে কেনও অন্যদের চেয়ে আলাদা, সেটারই প্রমাণ আরেকবার দেখল ক্রিকেট দুনিয়া।

এদিন চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ৪৩তম ওভারের ঘটনা। স্বপ্নের সেঞ্চুরি থেকে নিঃশ্বাস দূরত্বে চলে এসেছিলেন কির্ক ম্যাককেঞ্জি। মাত্র একটা সিঙ্গেল নিলেই ব্যক্তিগত সংগ্রহে তিন অংক ছুঁয়ে ফেলতে পারতেন তিনি। কিন্তু তা আর হয়নি।
 
ঊরুর মাংসপেশীতে টান লাগায় বাইশ গজ ছাড়তে হয় ক্যারিবিয় এই ব্যাটসম্যানকে। সাজঘরে প্রাথমিক চিকিৎসা ও বিশ্রাম নিয়ে ইনিংসের শেষ দিকে মাঠে ফিরে আসেন অসুস্থ ম্যাককেঞ্জি। কিন্তু ভাগ্য সবসময় সহায় হয় না। দুর্ভাগ্য পিছু ছাড়ল না ম্যাককেঞ্জিরও। দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই আউট হন তিনি; কাঁটা পড়েন সেই ৯৯ রানেই!

কিন্তু, এরপর যা ঘটল, তা ছিল ভাবনারও বাইরে। শারীরিক এবং মানসিক- দুই দিক দিয়েই ভেঙে পড়েন ক্যারিবীয় এ ব্যাটসম্যান। অবস্থা এতোটাই খারাপ হয়ে যায় যে, ঠিকমতো দাঁড়াতেই পারছিলেন না ম্যাককেঞ্জি। সাধারণত এ ধরনের ঘটনায় সতীর্থ কিংবা কোচিং স্টাফদের সহায়তা নিয়ে মাঠ ছাড়েন ক্রিকেটার।

তবে, বেনোনিতে দেখা গেল বিরল এক দৃশ্য। প্রতিপক্ষ কিউই ক্রিকেটারদের কাঁধে চড়েই মাঠ ছাড়লেন বিমর্ষ-অসুস্থ ম্যাককেঞ্জি। তাকে বহনকারী দুই ক্রিকেটার হলেন নিউজিল্যান্ডের দুই তরুণ- জেসে তাশকফ ও জোয়ে ফিল্ড। এমন দৃশ্য গ্যালারির দর্শকদের পৌঁছে দিয়েছে আবেগের চূড়ান্ত সীমায়।

যা ছড়িয়ে পড়ে যুব বিশ্বকাপের মঞ্চ থেকে গোটা ক্রিকেট বিশ্বে। কিউই ক্রিকেটারদের এমন উদারতায় মুগ্ধ দর্শকরা। গ্যালারি থেকে ভেসে আসে মুহুর্মুহু করতালির আওয়াজ। তাতে আবাগে ভাসল ক্রিকেট দুনিয়া।

পরে অবশ্য, সামাজিক যোগাযোগ মাধ্যমে নিউজিল্যান্ড ক্রিকেটারদের ধন্যবাদ জানিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি