ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সুপার ওভারে সিরিজ নিশ্চিত করলো ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৯, ৩০ জানুয়ারি ২০২০

নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টির প্রথম দুটি ম্যাচ সহজেই জিতেছিল ভারত। আর গতকাল হ্যামিল্টনে হাড্ডাহাড্ডি লড়াই করে হেরেছে নিউজিল্যান্ড। শেষ ওভারের নাটকীয়তায় খেলা গড়ায় সুপার ওভারে। রোহিত শর্মার টানা দুই ছক্কায় ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করলো ভারতের।

জাসপ্রিত বুমরাহর করা সুপার ওভারে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও মার্টিন গাপটিল ১৭ রান তুলে ভারতকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিল। প্রথম চার বলে মাত্র ৮ রান তুলে ম্যাচ কঠিন করে ফেলে ভারত। শেষ দুই বলে প্রয়োজন ১০ রান, তখন ‘হিটম্যান’ খ্যাত রোহিত দুই বলে দুই ছক্কা হাঁকান। ফলে পাঁচ ম্যাচের সিরিজ ৩-০তে করে ফেললো কোহলির দল।

হ্যামিল্টনে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান তুলতে সক্ষম হয় বিরাটরা। এর মধ্যে ৪০ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৬৫ রানের ইনিংস খেলেন রোহিত শর্মা। অধিনায়ক বিরাট কোহলি ২৭ বলে ৩৮, লোকেশ রাহুল ১৯ বলে ২৭ রান করেন। নিউজিল্যান্ডের পক্ষে সর্বাধিক ৩ উইকেট নেন হামিশ বেনেট।

১৮০ রানের লক্ষ্যে খেলতে নেমে মার্টিন গাপটিল ও কলিন মুনরোর ব্যাট ভালই শুরু করে। তবে বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি, ষষ্ঠ ওভারে গাপটিল ৩১ রানে ও সপ্তম ওভারে মুনরো ১৪ রানে প্যাভিলিয়নে ফিরে যান। এরপর ঝড় তুলেন কেন উইলিয়ামসন। খেললেন  ক্যারিয়ারসেরা ইনিংস।

ম্যাচ জিততে হলে শেষ ওভারে নিউজিল্যান্ডের দরকার ১০ রান। বল করতে আসলেন মোহাম্মদ শামি, প্রথম বলেই টেলর ছক্কা হাঁকালেন। কিন্তু পরের পাঁচ বলে দুই উইকেট হারিয়ে মাত্র ৩ রান তুলতে সক্ষম হলো কিউইরা। 

ওভারের তৃতীয় বলে উইলিয়ামসনকে উইকেটের পেছনে ক্যাচ বানান শামি। ৪৮ বলে ৮ চার ও ৬ ছক্কায় ৯৫ রান করে ফেরেন কিউই অধিনায়ক। অপরপ্রান্তে তখনও দাঁড়িয়ে অভিজ্ঞ লস টেলর। যদিও ১৭ রান করা টেলরকে শেষ বলে বোল্ড করেন শামি। 

তারপর তো সুপার ওভারে রোহিতে ইতিহাস সৃষ্টি। সুপার ওভারে টানা দুই ছক্কা এবং ৬৫ রানের ইনিংসের কারণে ম্যাচসেরার পুরস্কার ওঠে রোহিত শর্মার হাতে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি