ঢাকা, বুধবার   ০৩ মার্চ ২০২১, || ফাল্গুন ১৮ ১৪২৭

হোয়াইটওয়াশের উদ্দেশে মাঠে নামছে টাইগাররা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৯, ২৫ জানুয়ারি ২০২১

প্রথম দুই ম্যাচ জিতে ইতিমধ্যে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। তবে প্রত্যাশার পূর্ণতার জন্য ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয়বার হোয়াইটওয়াশের উদ্দেশে আজ মাঠে নামছে টাইগার বাহিনী।

আজ সোমবার বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডে ম্যাচে বাংলাদেশ দলের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ।

শেষ ম্যাচ থেকে আরও ১০ পয়েন্ট যোগ করার আশা তামিমদের। তিন ম্যাচ জিতলে ‘তিন দশে তিরিশ’ পয়েন্ট যোগ হবে বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে। এই পয়েন্টই ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে সেরা ৮ দলে থাকায় প্লাস পয়েন্ট হিসেবে বিবেচিত হবে।

ম্যাচের আগের দিন অধিনায়ক তামিম পরিষ্কার করেই বলে দিলেন, প্রথম দুই ম্যাচের ঘাটতির জায়গাগুলো তারা পূরণ করতে চান শেষ ম্যাচে।

তামিম বলেছেন, ‘আমি নিশ্চিত, উন্নতির আরও অনেক জায়গা আছে। পরিপূর্ণ ম্যাচ খুব কম সময়ই খেলতে পারা যায়। আমরা তিন বিভাগেই আরও উন্নতি করতে পারি। বোলিং আরেকটু ভালো করতে পারি, ফিল্ডিং ভালো করতে পারি। ব্যাটিংয়ে অনেকে ভালো শুরু পেয়েও চালিয়ে যেতে পারছে না, কাজ শেষ করে ফিরতে পারছে না। এই জায়গাগুলোয় নিশ্চিতভাবেই আমাদের উন্নতি করতে হবে।’

অধিনায়ক তামিম ইকবাল ‘জয়ই’ শেষ কথা বলে মন্তব্য করেছেন। তবে দলে সামান্য কিছু পরিবর্তন আসতে পারেও বলে উল্লেখ করেন তিনি।

এদিকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও শেষ ওয়ানডেতে একাদশে পরিবর্তনের আভাস দিয়েছেন। তিনি বলেছেন, অলরাউন্ডার সাইফউদ্দীন খেলবে চট্টগ্রামে। এর বাইরে বড় ধরনের পরিবর্তনের সম্ভাবনা খুব কম। 

জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামের উইকেট বেশির ভাগ সময় কথা বলে ব্যাটসম্যানদের হয়েই। তাই ব্যাটসম্যানদের পারফরম্যান্সে উল্লেখযোগ্য উন্নতির জন্য অনুশীলন করানো হয়েছে।

শেষ ম্যাচের আগে সবাইকে দীর্ঘ সময় ব্যাট করিয়েছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। সাকিব, মুশফিক, তামিম সবাই নেটে করেছেন ঘামঝরানো অনুশীলন। বোলিংয়ে তাসকিন, রুবেল, হাসান মাহমুদ ও মেহেদী হাসান মিরাজ। ঝালিয়ে নেওয়া হয় দলের সবাইকে।

উল্লেখ্য, দুই বছর তিন মাস পর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়ানডে হতে যাচ্ছে। করোনার কারণে দীর্ঘ সময় এখানে খেলা না হওয়ায় মাঠ ও উইকেটের পরিচর্যার জন্য যথেষ্ট সময় মিলেছে। সবুজ ঘাস মাঠে। 

এএইচ/এসএ/

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি