ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১, || বৈশাখ ২৩ ১৪২৮

লজ্জার রেকর্ডে কোহলি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২১, ৬ মার্চ ২০২১

সময়ের সেরা ব্যাটসম্যান ভারত অধিনায়ক বিরাট কোহলি। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে তার ব্যাট চলে দূরন্ত গতিতে, আসে রানের পাহাড়। একের পর এক গড়ছেন রেকর্ড। তবে এর বিপরীতে গিয়ে একটি রেকর্ড স্পর্শ করলেন বিরাট। সেই রেকর্ডটি কিন্তু ক্রিকেটাঙ্গনে লজ্জার।

ইংল্যান্ডের বিপক্ষে আহমেদাবাদ টেস্টের দ্বিতীয় দিনে শুক্রবার সকালে বেন স্টোকসের বলে শূন্য রানে ফেরেন কোহলি। তার টেস্ট ক্যারিয়ারের এটি দ্বাদশ ‘ডাক’, অধিনায়ক হিসেবে অষ্টম। এই রেকর্ডটি এককভাবে এতদিন ছিল মহেন্দ্র সিং ধোনির। এবার তিনি পেলেন একজন সঙ্গী। সেই সঙ্গী আবার স্বদেশি সেরা ব্যাটসম্যান বিরাট।

চলতি সিরিজে এনিয়ে দ্বিতীয়বার ‘ডাক’ মারলেন কোহলি। এর আগে দ্বিতীয় টেস্টে মঈন আলীর বলে শূন্য করে আউট হয়েছিলেন ভারতীয় অধিনায়ক। ২০১৪ সালের পর প্রথমবার নির্দিষ্ট কোনও সিরিজে দুইবার এমন লজ্জায় পড়তে হলো তাকে।

সব মিলিয়ে টেস্টে ১২ বার শূন্য রানে আউট হলেন কোহলি। এর মধ্যে ইংল্যান্ডের বিপক্ষেই পঞ্চম বার। পরিসংখ্যান বলছে, ইংলিশদের বিপক্ষে সবশেষ ৭ ইনিংসের তিনটিতেই খালি হাতে ফিরতে হয়েছে সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যানকে।

টেস্টর প্রথম দিন বেন স্টোকসের সঙ্গে তর্কে জড়িয়েছিলেন বিরাট কোহলি। এর পরের দিনই সেই স্টেকসের বলে শূন্য রানে ফিরলেন ভারত অধিনায়ক। 

সেই সময়ই মোহম্মদ সিরাজের একটা বাউন্সার ঠিকভাবে খেলতে না পেরে মেজাজ হারিয়ে ফেলেন বেন স্টোকস। সিরাজের উদ্দেশে কিছু বলতে দেখা যায় তাকে। এ সময়ে এগিয়ে আসেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। এসেই স্টোকসের সঙ্গে জড়িয়ে পড়লেন তর্কে। দুই জনের মধ্যে বেশ কিছুটা সময় ধরে চলে উত্তপ্ত বাক্য বিনিময়। আম্পায়ার এসে দুজনকে আলাদা করার চেষ্টা করলেও চলে এই তর্ক-বিতর্ক। 
এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি