ঢাকা, সোমবার   ০৮ মার্চ ২০২১, || ফাল্গুন ২৩ ১৪২৭

ডি কক দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২০, ৫ জুলাই ২০২০

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পেলেন কুইন্টন ডি কক। ২০১৯-২০ সময়ে বছর জুড়ে অসাধারণ পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন তিনি। তারকা এই উইকেটকিপার-ব্যাটসম্যান একই সঙ্গে বর্ষসেরা টেস্ট ক্রিকেটারও নির্বাচিত হয়েছেন।

এর আগে ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হন ডি কক। তিনি ষষ্ঠ ক্রিকেটার হিসেবে দ্বিতীয়বারের মতো দক্ষিণ আফ্রিকার বর্ষসেরার পুরস্কার জিতলেন। দুবার বর্ষসেরা হওয়া দেশটির অপর পাঁচ ক্রিকেটার হলেন- মাখায়া এন্টিনি, কাগিসো রাবাদা, হাশিম আমলা, এবি ডি ভিলিয়ার্স ও জ্যাক ক্যালিস।

সবশেষ মৌসুম দক্ষিণ আফ্রিকার জন্য সুবিধাজনক না হলেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন ডি কক। এই সময়ে টেস্টে ৪ ফিফটিতে ৫৩৬ রান করেছেন, ক্যাচ নিয়েছেন ২৫টি, স্টাম্পিং করেছেন দুটি। ডি ককের চেয়ে টেস্টে বেশি রান করেছেন শুধু ডিন এলগার।

ওয়ানডেতেও উজ্জ্বল ছিলেন ডি কক। ৩৮.০৭ গড়ে ৫৩৩ রানের সঙ্গে ১৫টি ক্যাচ নেওয়ার পাশাপাশি একটি স্টাম্পিং করেন ২৭ বছর বয়সী এই ক্রিকেটার।

করোনা ভাইরাস সংকটের কারণে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার এবারের বর্ষসেরা ক্রিকেটারদের নাম ঘোষণার অনুষ্ঠান হয় ভার্চুয়াল মাধ্যমে।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি