ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মুস্তাফিজের বদলে কেকেআরে মার্কিন পেসার!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৭, ১২ সেপ্টেম্বর ২০২০

আলি খান

আলি খান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে এই প্রথমবার দেখা যাবে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেটারকে। ২৯ বছর বয়সী দ্রুত গতির বোলার আলি খান খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে।

কাঁধের চোটের জন্য ছিটকে যাওয়া পেসার হ্যারি গার্নির পরিবর্ত হিসেবে দীনেশ কার্তিকের দলে এলেন তিনি। কেকেআর বিকল্প হিসেবে প্রাথমিকভাবে টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের কথা ভেবেছিল। কিন্তু জাতীয় দলের শ্রীলঙ্কা সফর থাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড মুস্তাফিজুরকে ছাড়েনি। আলি খান এলেন সেই জায়গাতেই।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে নজর কেড়েছিলেন আলি খান। আট ম্যাচে তিনি নিয়েছিলেন আট উইকেট। ইকনোমি রেট ছিল সাড়ে সাতের নীচে, ৭.৪৩। জানা গেছে, গত বছর থেকেই কেকেআরের নজর ছিল তাঁর দিকে।

দু’বছর আগে গ্লোবাল টি-টোয়েন্টি কানাডায় প্রথম তারকা অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভোর চোখে পড়েছিলেন তিনি। ব্র্যাভোই তাকে নিয়ে আসেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। আবির্ভাবে প্রথম বলেই তিনি আউট করেছিলেন কুমার সঙ্গাকারাকে। সেবার গায়ানা আমাজন ওয়ারিয়র্সের হয়ে ১২ ম্যাচে আলি নেন ১৬ উইকেট। এক মৌসুমে কোনও দ্রুত গতির বোলারের পক্ষে তা ছিল দ্বিতীয় সর্বাধিক উইকেট।

২০১৬ সালে আটি কাপ ও আইসিসি ডব্লিউসিএল ডিভিশন ফোরের জন্য প্রথমবার ইউএসএ স্কোয়াডে আসেন আলি। এখনও পর্যন্ত তিনি খেলেছেন মাত্র একটি ওয়ানডে। যাতে নিয়েছিলেন একটি মাত্র উইকেট।

গত বছরের ডিসেম্বরে আইপিএল নিলামের জন্য তাঁর নাম নিবন্ধিত হয়েছিল। আলি তখন বলেছিলেন, আইপিএলে খেলতে পারলে তার স্বপ্নপূরণ হবে। নিলামে কেউ তঁকে নেয়নি, কিন্তু এবার আরব আমিরাতে সত্যিই স্বপ্নপূরণ হতে চলেছে আলির।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি