ঢাকা, শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১, || বৈশাখ ৯ ১৪২৮

আইপিএল ধারাভাষ্য দিতে আসা ডিন জোন্সের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৮, ২৪ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১৭:৫১, ২৪ সেপ্টেম্বর ২০২০

ডিন জোন্স

ডিন জোন্স

হৃদরোগে আক্রান্ত হয়ে মৃ্ত্যু বরণ করলেন প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডিন জোন্স। আজ বৃহস্পতিবার মুম্বাইয়ে ৫৯ বছর বয়সে প্রয়াত হন তিনি। ভারতের একটি টিভি চ্যানেলে আইপিএল-এর ধারাভাষ্য দেওয়ার জন্য ভারতে এসেছিলেন প্রাক্তন এই ক্রিকেটার।

জানা গেছে, আইপিএল উপলক্ষ্যে ভারতে এসে দক্ষিণ মুম্বাইয়ের একটি হোটেলে থাকছিলেন ডিন জোন্স। সম্পূর্ণ সুস্থই ছিলেন তিনি। আজ বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ ব্রেকফাস্ট শেষ করে আইপিএল সম্প্রচার সংস্থার একটি ব্রিফিং সেশনে যোগ দিয়েছিলেন তিনি। 

এর পর বেলা ১২টা নাগাদ হোটেলের করিডোরেই অন্যান্য ধারাভাষ্যকারদের সঙ্গে হাল্কা চালে ক্রিকেট খেলায় মেতে ওঠেন তিনি। তখনই আচমকা হৃদরোগে আক্রান্ত হন প্রাক্তন এই ক্রিকেটার। 

দ্রুত তাঁকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষ রক্ষা হয়নি। আইপিএল-এর মাঝেই ডিন জোন্সের আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ ক্রিকেট বিশ্ব। অজি ক্রিকেটের পাশাপাশি ধারাভাষ্যকার হিসেবেও যথেষ্ট জনপ্রিয় ছিলেন প্রাক্তন এই ক্রিকেটার।

১৯৮৪ থেকে ১৯৯২ সাল পর্যন্ত আট বছরের ক্যারিয়ারে অস্ট্রেলিয়ার হয়ে ৫২টি টেস্ট এবং ১৬৪টি একদিনের ম্যাচ খেলেছিলেন ডিন। টেস্ট ক্রিকেটে ৪৬.৫৫ ব্যাটিং গড়ে করেছিলেন ৩ হাজার ৬৩১ রান। অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট ক্রিকেটে ১১টি শতরান এবং ১৪টি অর্ধ শতরান করেন তিনি। 

অন্যদিকে, একদিনের ক্রিকেটে ৪৪.৬১ ব্যাটিং গড়ে ৬ হাজার ৬৮ রানের অধিকারী ছিলেন ডিন জোন্স। সীমিত ওভারের ক্রিকেটে ৭টি শতক এবং ৪৬টি অর্ধ শতক রয়েছে তাঁর।

ডিন জোন্সের পরিবার এই মুহূর্তে অস্ট্রেলিয়ায় রয়েছে। তাঁদের পাশাপাশি ভারতে অস্ট্রেলীয় দূতাবাসেও খবর পাঠানো হয়েছে বলেই জানা গেছে। সূত্র- এনডিটিভি।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি