ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ম্যারাডোনার মস্তিষ্কে সফল অস্ত্রোপচার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৩, ৪ নভেম্বর ২০২০

আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছে। রক্তক্ষরণের কারণে মস্তিষ্কে জমাটবাঁধা রক্ত অপসারণে অস্ত্রোপচার করাতে হয়েছে। এই অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক লিওপোলডো লুক। খবর বার্তা সংস্থা এএফপি’র।

স্থানীয় সময় মঙ্গলবার (৪ নভেম্বর) আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সের বিশেষায়িত একটি ক্লিনিকে ম্যারাডোনার অস্ত্রোপচার জয়। 

এ ব্যাপারে তার চিকিৎসক লুক বলেছেন, ‘আমরা সফলভাবে জমাটটা অপসারণ করতে পেরেছি। দিয়েগো এই অস্ত্রোপচার ভালোভাবে সামলেছেন। অবস্থা এখন নিয়ন্ত্রণে। রক্ত চলাচলে একটি নালি করে দেওয়া হয়েছে। তিনি এখন পর্যবেক্ষণে থাকবেন।’

অসুস্থতা বোধ করার পর সোমবার ম্যারাডোনাকে প্রথমে ভর্তি করা হয়েছিলেন লা প্লাতার ইপেনসা ক্লিনিকে। তখন তার মাঝে রক্তশূন্যতা, পানিশূন্যতা, অবসাদের শারীরিক জটিলতাগুলো ছিল। পরে মঙ্গলবার এমআরআই করালে তার মস্তিষ্কে রক্তক্ষরণ ধরা পড়ে। এরপরই তাকে নিয়ে যাওয়া বুয়েন্স আয়ার্সের উত্তরাঞ্চলের বিশেষায়িত হাসপাতালটিতে।

ম্যারাডোনার এই অসুস্থতার খবরে অনেক ভক্ত ভিড় জমিয়েছিলেন বুয়েন্স আয়ার্সের অলিভোস ক্লিনিকে। 

চিকিৎসক লিওপোলডো লুক বলেছেন, ‘ডিয়েগোর অবস্থা এখন নিয়ন্ত্রণে। শরীরে কিছু জটিলতা আছে, যেগুলো কাল হয়তো নিরীক্ষণ করা হবে। তার হাসপাতালে থাকা নির্ভর করছে শারীরিক অবস্থার ওপর। তবে তার সুস্থ হয়ে ওঠার প্রক্রিয়াটা দ্রুত গতিতে এগুচ্ছে। সার্জারির পর যেভাবে সে সাড়া দিয়েছে, তা আশাব্যঞ্জক।’

সদ্য ৬০তম জন্মদিন পালন করা ম্যারাডোনা এর আগে নানা ধরনের শারীরিক জটিলতায় ভুগেছেন। এর আগে দুইবার আক্রান্ত হয়েছে হার্ট অ্যাটাকে। রয়েছে হেপাটাইটিস, এ ছাড়া গ্যাসস্ট্রিকের কারণে বাইপাস সার্জারিও হয়েছে তার।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি