ঢাকা, মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ফের সাকিবের রাজত্ব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৩, ৪ নভেম্বর ২০২০ | আপডেট: ১৭:৩৬, ৪ নভেম্বর ২০২০

এক বছরের বেশি সময় ধরে ক্রিকেটের বাইরে ছিলেন বিশ্বসেরা অলরাউণ্ডার সাকিব আল হাসান। নিষেধাজ্ঞায় যাওয়ার আগে ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখলে ছিল তার। নিষেধাজ্ঞামুক্ত হয়ে আবারও ফিরে পেলেন নিজের হারানো জায়গা। ফের শীর্ষে উঠে গেলেন সাবেক এই টাইগার অধিনায়ক।

আজ বুধবার দুপুরে ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের সর্বশেষ হালনাগাদ তালিকা প্রকাশ করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যেখানে ৩৭৩ রেটিং পয়েন্ট নিয়ে রাজত্ব করছেন সাকিব। দুইয়ে থাকা আফগানিস্তানের মোহাম্মদ নবীর সংগ্রহ ৩০১ পয়েন্ট। 

সেরা দশের বাকিরা হলেন- ক্রিস ওকস, বেন স্টোকস, ইমাদ ওয়াসিম, কলিন ডি গ্র্যান্ডহোম, রশিদ খান, মিচেল সান্টনার, রবীন্দ্র জাদেজা এবং শন উইলিয়ামস।

আইসিসি কর্তৃক নিষিদ্ধ থাকার কারণে সাকিবকে মাঠের বাইরে থাকতে হয়েছে পাক্কা এক বছর। তবে ব্যক্তিগতভাবে তার জন্য শাপেবর হয়ে এসেছিল করোনাভাইরাসের লকডাউন। যে কারণে এই এক বছরে খেলতে পারেননি মাত্র ৩টি ওয়ানডে ম্যাচ। তাই র‍্যাংকিংয়েও খুব একটা ক্ষতি হয়নি সাকিব আল হাসানের।

উল্লখ্য, ম্যাচ ফিক্সংয়ের প্রস্তাব গোপন করায় ২০১৯ সালের ২৯ অক্টোবর এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব। সে সময় কেটে যাওয়ায় বর্তমানে মুক্ত এই অলরাউন্ডার। ইতোমধ্যে দেশে ফেরারও প্রস্তুতি নিয়েছেন সাকিব। 

এদিকে, আপাতত আন্তর্জাতিক কোনও সিরিজ না থাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত টি-টোয়েন্টি কাপে অংশগ্রহণ করবেন তিনি। এ লক্ষ্যে আগামীকাল বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় পা রাখবেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার। ঢাকায় পা রেখেই অনুশীলন শুরু করেছেন সাকিব।

আইসিসি ওয়ানডে র‍্যাংকিং (৪ নভেম্বর ২০২০ আপডেট)

১/ সাকিব আল হাসান (বাংলাদেশ) - ৩৭৩ রেটিং
২/ মোহাম্মদ নাবী (আফগানিস্তান) - ৩০১ রেটিং
৩/ ক্রিস ওকস (ইংল্যান্ড) - ২৮১ রেটিং
৪/ বেন স্টোকস (ইংল্যান্ড) - ২৭৬ রেটিং
৫/ ইমাদ ওয়াসিম (পাকিস্তান) - ২৭১ রেটিং
৬/ কলিন ডি গ্র্যান্ডহোম (নিউজিল্যান্ড) - ২৬৫ রেটিং
৭/ রশিদ খান (আফগানিস্তান) - ২৫৩ রেটিং
৮/ মিচেল স্যান্টনার (নিউজিল্যান্ড) - ২৫১ রেটিং
৯/ রবীন্দ্র জাদেজা (ভারত) - ২৪৬ রেটিং
১০/ শন উইলিয়ামস (জিম্বাবুয়ে) - ২৩৮ রেটিং

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি