ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

১৪ বছর পর ম্যানইউ’র মাঠে আর্সেনালের জয় 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৬, ২ নভেম্বর ২০২০

ইংলিশ প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়েছে আর্সেনাল। যা ওল্ড ট্রাফোর্ডে ১৪ বছর পর পাওয়া জয়। ২০০৬ সালের পর এই জয়টি এসেছে পিয়েরে এমেরিক অবামেয়াংয়েরই একমাত্র গোলে।

রোববার রাতটি ওল্ড ট্রাফোর্ডে স্মরণীয় হয়ে থাকবে আর্সেনাল ও পিয়েরে এমেরিক অবামেয়াংয়ের জন্য। কেননা এ মৌসুমে টানা ৫ ম্যাচ গোল শূন্য ছিলেন গ্যাবোন জাতীয় দলের এই ফরোয়ার্ড। অবশেষে তার গোল খরা কাটল ম্যানইউর বিপক্ষে। আর এর মধ্য দিয়ে ১৪ বছরের খরা কাটাল আর্সেনালও।

ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। ৬৯ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন আর্সেনালের পিয়েরে এমরিক আবামেয়াং। এ সময় ম্যানইউর পল পগবা বক্সের মধ্যে ফাউল করেন আর্সেনালের হেক্টর বেলিরিনকে। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। সেই পেনাল্টি থেকে আবামেয়াং গোল করে এগিয়ে নেন দলকে।

ম্যাচের বাকি সময়ে এই গোলটি আর শোধ দিতে পারেনি রেড ডেভিলসরা। ম্যাচের শেষ বাঁশি বাজা পর্যন্ত যে লিড ধরে রেখে জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়ে মিকেল আর্তেতার দল। আর এই হারটি ছিল ম্যানইউ কোচ ওলে গুনার সুলসারের ১০০তম হার।

এ জয়ে ৭ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে নবম স্থানে উঠে এসেছে আর্সেনাল। আর ৬ ম্যাচে মাত্র ৭ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে ম্যানইউ। তবে ৭ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি