ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

করোনা টেস্টে উত্তীর্ণ হলেন সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৬, ৮ নভেম্বর ২০২০

প্রাণঘাতি করোনাভাইরাস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার বাংলাদেশের সাকিব আল হাসান। তাই এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তৃক আয়োজিত কাল থেকে শুরু হওয়া ফিটনেস পরীক্ষায় অংশ নিবেন সাকিব।

রোববার (৮ নভেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করে বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরি বলেন, ‘সাকিবের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।’

আইসিসি কর্তৃক এক বছরের নিষেধাজ্ঞা শেষে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে ক্রিকেটে ফিরবেন সাকিব। যা আগামী ২১ বা ২২ নভেম্বর থেকে শুরু হবে।

সাকিবসহ ১১২ জন ক্রিকেটারের ফিটনেস পরীক্ষা হবে আগামী ৯ ও ১০ নভেম্বর। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টকে সামনে রেখে প্লেয়ার্স ড্রাফটের তালিকায় থাকা বাধ্যতামূলক ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা দিতে হবে। 

আগামী ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট। ইতোমধ্যে অংশগ্রহণকারী পাঁচটি দলের নামও ঘোষণা করেছে বিসিবি। 

এদিকে, মার্কিন মুলুক থেকে ফেরা সাকিবের ফিটনেস নিয়ে মোটেও চিন্তিত নয় বিসিবি। তারপরও নিজেকে প্রমাণ করতে হলে সাকিবকে ফিটনেস পরীক্ষায় অংশ নিতেই হবে।

এ বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমি মনে করি না, ফিটনেস পরীক্ষা তার জন্য সমস্যার কিছু হবে।’ তিনি আরও বলেন, ‘তবে ফিটনেসের একটা স্ট্যান্ডার্ড আছে। সে স্ট্যান্ডার্ড তো সবাইকে মেনে চলতে হবে। সাকিব বিদেশ থেকে এসেছে এবং এক বছর ধরে ক্রিকেটের বাইরে ছিল। আমরা বিশ্বাস করি, সে সময় পেলে নিজের ফিটনেসের উন্নতি করতে পারবে। তাই তাকে নিয়ে আমরা চিন্তিত নই।’

বাংলাদেশের শ্রীলংকা সফর বাতিল না হলে, ঐ সিরিজের দ্বিতীয় টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারতেন সাকিব। কিন্তু এখন ঘরোয়া আসর দিয়েই ক্রিকেটে ফিরবেন তিনি।

গত অক্টোবরে শ্রীলংকা সিরিজকে সামনে রেখে গত ২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন সাকিব। ঐ সময় বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) মোহাম্মদ সালাউদ্দিন ও নাজমুল আবেদিন ফাহিমের অধীনে চার সপ্তাহের ফিটনেস অনুশীলন ক্যাম্প করেন তিনি। অনুশীলন পর্বটি একেবারে রুদ্ধদার অবস্থায় হয়েছিলো।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি