ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন আমির!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৩, ১৭ ডিসেম্বর ২০২০

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। আমিরের অবসরের আনুষ্ঠানিক ঘোষণা এখনও না এলেও তার অবসরের ভাবনা অপ্রত্যাশিত ও চমকপ্রদ হয়ে এসেছে ক্রিকেট দুনিয়ায়।

সাম্প্রতিক সময়ে পাকিস্তান জাতীয় দলে ব্রাত্য হয়ে পড়েছেন ২৮ বছর বয়সী এই পেসার। এ নিয়ে একাধিকবার হতাশাও প্রকাশ করেছেন আমির। সম্প্রতি নিউজিল্যান্ড সফরে ৩৫ সদস্যের বিশাল বহর নিয়ে যায় পাকিস্তান। কিন্তু সেই দলে জায়গা হয়নি আমিরের।

সেই ক্ষোভে ও হতাশায় মোহাম্মাদ আমির আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে দাবি একাধিক পাকিস্তানি গণমাধ্যমের। আগামী কয়েকদিনের মধ্যেই আমির আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেবেন বলে দাবি করা হয়েছে দেশটির বিভিন্ন গণমাধ্যমে।

এর আগে গত বছর টেস্ট ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন আমির। এজন্য অবশ্য রোষানলে পড়তে হয় তাকে। ‘শাস্তি’ হিসেবে বোর্ড তাকে কেন্দ্রীয় চুক্তিতেও রাখেনি। সীমিত ওভারের ক্রিকেটের দল থেকেও বাদ পড়লে আমির হতাশায় মুষড়ে পড়েন। এরই ধারাবাহিকতায় তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে চিরতরে বিদায় বলার সিদ্ধান্ত নিয়েছেন।

২০০৯ সালে মাত্র ১৭ বছর বয়সে পাকিস্তানের হয়ে অভিষেক হয় আমিরের। কিন্তু সেই বছরই কুখ্যাত লর্ডস টেস্টে ফিক্সিং করে নিষেধাজ্ঞার কবলে পড়ে বড় সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে যান আমির। তবে নিষেধাজ্ঞা শেষ করে আবারও দুর্দান্ত ফর্ম নিয়ে ক্রিকেটে ফেরেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ফের কুড়িয়ে নেন সুনাম। কিন্তু পাকিস্তান জাতীয় দলে নিজের জায়গা পাকা করতে পারেননি। বিগত বছরগুলোতে সময় যত গড়িয়েছে পাকিস্তান জাতীয় দলের ম্যানেজমেন্টের সাথে কেবল খারাপই হয়েছে আমিরের সম্পর্ক।

পাকিস্তানের হয়ে ৩৬ টেস্ট খেলা আমিরের উইকেট শিকারের সংখ্যা ৩০.৫ গড়ে ১১৯টি। ৬১টি ওয়ানডে খেলে ৪.৭৭ ইকোনমি রেটে ও ২৯.৬ গড়ে শিকার করেছেন ৮১টি উইকেট। আর ৫০টি টি-টোয়েন্টি খেলে ২১.৪ গড়ে এবং ৭.০২ ইকোমনি রেটে শিকার করেছেন ৫৯টি উইকেট। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি