ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

বরিশালকে উড়িয়ে শীর্ষে থেকেই প্লে-অফে চট্টগ্রাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৯, ১০ ডিসেম্বর ২০২০

চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ১৮তম ম্যাচে ফরচুন বরিশালকে হারিয়ে শীর্ষ দল হিসেবেই প্লে অফ নিশ্চিত করল গাজী গ্রুপ চট্টগ্রাম। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) মিরপুরের শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত নিজেদের সপ্তম ম্যাচে বরিশালকে ৭ উইকেটে হারায় মোহাম্মদ মিথুনের দল। 

এ নিয়ে ৭ ম্যাচের ছয়টিতে জিতে ১২ পয়েন্ট সংগ্রহ করেছে চট্টগ্রাম। যাদের ধারে কাছেও নেই প্লে অফ নিশ্চিত করা বাকী দলগুলো। প্লে অফ নিশ্চিত করা তারকা সমৃদ্ধ খুলনা ৮ ম্যাচ থেকে সংগ্রহ করেছে ৮ পয়েন্ট। ৭ ম্যাচ থেকে ৮ পয়েন্ট নিয়ে প্লে অফ নিশ্চিত করেছে বেক্সিমকো ঢাকাও। পরের ম্যাচে তারা জয় পেলেও টপকাতে পারবে না চট্টগ্রামকে।

আজ ফরচুন বরিশালের ছুড়ে দেয়া ১৫০ রানের টার্গেট সহজেই টপকে যায় চট্টগ্রাম। ৮ বল হাতে রেখে ৩ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে বন্দর নগরী চট্টগ্রামের দলটি। দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেছেন সৌম্য সরকার। ৩৭ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান জাতীয় দলের এ ওপেনার। ম্যাচ সেরাও হন এই বাঁহাতি।

এছাড়া সৈকত আলী করেছেন ৩৩ বলে ৩৯ রান। একটি ওভার বাউন্ডারি ও ছয়টি বাউন্ডারি মারেন তিনি। মাহমুদুল হাসান জয় ৩১ ও মোসাদ্দেক হোসেন ১২ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস জিতে ব্যাটিং নেয়া ফরচুন বরিশালকে ৬ উইকেটে ১৪৯ রানে আটকে দেয় গাজী গ্রুপ চট্টগ্রাম। চট্টগ্রামের নিয়মিত চার ক্রিকেটারকে বিশ্রাম দেয়ার সুযোগকে কাজে লাগিয়ে বরিশালকে ভাল সূচনা এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও সাইফ হোসেন। ১০.৫ ওভারে বিনা উইকেটে ৮৭ রান তুলে নেয় এই জুটি। সূচনা দেখে মনে হচ্ছিল আজ অন্তত ২০০ রান সংগ্রহ করবে বরিশাল।

কিন্তু সেটি হয়নি। প্রথম উইকেট হিসেবে সাইফের পতনের পরপরই পাল্টে যায় দৃশ্যপট। ৩৩ বলে ৬টি চার ও ২টি ছয় হাকিয়ে ৪৬ রান সংগ্রহ করে মোসাদ্দেক হোসেন সৈকতের লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নেন সাইফ। তার পরপরই মোসাদ্দেকের হাতে ফিরতি ক্যাচ দিয়ে ক্রিজ ছাড়েন অধিনায়ক তামিম ইকবাল। বিদায়ের আগে জাতীয় দলের এই ওপেনার ৫টি চারের সহায়তায় ৩৯ বলে সংগ্রহ করেন ৪৩ রান। 

মোসাদ্দেক হোসেন সৈকতের পর দৃশ্যপটে আসেন সঞ্জিত সাহা ও জিয়াউর রহমান। এই দুই বোলার একেবারেই কোণঠাসা করে ফেলেন বরিশালের ব্যাটসম্যানদের। যেখান থেকে আর বেরুতে পারেনি তারা। শেষ পর্যন্ত আফিফ হোসেনের ১৬ বলে অপরাজিত ২৮ রানে ভর করে চট্টগ্রামের সামনে ১৫০ রানের টার্গেট দাঁড় করাতে সক্ষম হয় বরিশাল। দুটি করে উইকেট নেন সঞ্জিত, মোসাদ্দেক ও জিয়াউর রহমান।

সংক্ষিপ্ত স্কোর:
ফরচুন বরিশাল: ২০ ওভারে ১৪৯/৬ (সাইফ হাসান ৪৬, তামিম ইকবাল ৪৩, আফিফ হোসেন ২৮*, মোসাদ্দেক ২/১৬, সঞ্জিত সাহা ২/২২ও জিয়াউর রহমান ২/২৫)

গাজী গ্রুপ চট্টগ্রাম: ১৮.৪ ওভারে ১৫০/৩ (সৌম্য সরকার ৬২, সৈকত আলী ৩৯, মাহমুদুল হাসান জয় ৩১* , মোসাদ্দেক হোসেন ১২*, সুমন খান ২/৩০, মেহেদি হাসান মিরাজ ১/৩২)
ফলাফল: গাজী গ্রুপ চট্টগ্রাম ৭ উইকেটে জয়ী।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি