ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

ব্যাটিং ব্যর্থতায় বিপাকে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১২, ১৩ ফেব্রুয়ারি ২০২১

হোয়াইটওয়াশেল লজ্জা এড়ানো ও সিরিজ সমতায় ফেরার ম্যাচে আশা জাগিয়েও হতাশ করলেন মুশফিকুর রহিম। তার আগে দিনের প্রথম শিকারে পরিণত হন মোহাম্মদ মিঠুন। এতে করে ২১০ রানের ফলোঅন এড়ানো নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

শনিবার আগের দিনের ৪ উইকেটে ১০৫ রান নিয়ে আজ নিজেদের দ্বিতীয় দিন শুরু করে বাংলাদেশ। শুরুটা ভালই করেছিলেন দুই ব্যাটসম্যান মুশফিক ও মিঠুন। কিন্তু ১৪২ রানের মাথায় কর্নওয়ালের শিকার হয়ে সাজঘরে ফিরে যান মিঠুন। সেখান থেকে চাপ সামলে উঠতে পারলেন না মুশফিকও। ক্যারিয়ারের ২২তম অর্ধশতক তুলে নিলেও দলকে টেনে তোলার যে দায়িত্ব ছিল তার উপর সেটা করে দেখাতে পারলেন না মি. ডিপেন্ডাবল। ফিরেছেন ৪৪ রানে সেই কর্নওয়ালের বলেই।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৬ উইকেটে ১৬৩ রান। এমতাবস্থায় ফলোঅন এড়াতে পারবে কিনা তা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। যার জন্য এখনো প্রয়োজন ৪৭ রান। ক্রিজে আছেন লিটন দাস ও মেহেদী হাসান মিরাজ। 

এর আগে গতকাল শুক্রবার ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে বাংলাদেশ। ক্যারিবিয়দের করা ৪০৯ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে মাত্র ১১ রানে ২ উইকেটে হারায় স্বাগতিকরা। সেখান থেকে ঘরে দাঁড়ানোর আগেই বিদায় নেন অধিনায়ক মোমিনুল হক ও ওপেনার তামিম ইকবাল। ফলে প্রথমদিন টাইগাররা দিন পার করে ৪ উইকটে ১০৫ রান নিয়ে। 

এর আগে চলমান ম্যাচের প্রথম দিনে ২২৩ রান নিয়ে দ্বিতীয় দিন গতকাল ব্যাট করতে নামা ক্যারিবিয়রা জসুয়া ডি সিলভা ও এনক্রুমাহ বোনারের দৃঢ়চেতা ব্যাটিংয়ে ভর ৪০৯ রানের বড় পুজি পায়। যদিও দুজনই শতকের কাছাকাছি গিয়ে সাজঘরে ফেরেন। তবে দলের জন্য যা করার দরকার ছিল তা তারা করে দিয়ে যান। 
এআই/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি