ঢাকা, বৃহস্পতিবার   ০৬ মে ২০২১, || বৈশাখ ২২ ১৪২৮

টিকা নেননি ‘দুই ভায়রা’সহ ৫ ক্রিকেটার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৩, ২০ ফেব্রুয়ারি ২০২১ | আপডেট: ১৮:১৫, ২০ ফেব্রুয়ারি ২০২১

দুই ভায়রা- মুশফিক ও রিয়াদ

দুই ভায়রা- মুশফিক ও রিয়াদ

দেশে করোনা ভাইরাসের টিকা প্রদান কার্যক্রম চলছে পুরোদমে। নির্দিষ্ট বয়সের নাগরিকরা এই ভ্যাকসিন পেলেও অগ্রাধিকার বিবেচনায় টিকা গ্রহণের সুযোগ করে দেওয়া হয়েছিল ক্রিকেটারদের। যাদের মধ্যে অনেকেই এটা গ্রহণ করলেও এখনও নেননি মুশফিক-রিয়াদসহ পাঁচ ক্রিকেটার।

চলতি মাসের ২৩ তারিখেই নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ দল। সেই সফরের দলে যারা আছেন তাদের ভ্যাকসিন গ্রহণের ক্ষণ নির্ধারিত ছিল ১৮ ও ২০ ফেব্রুয়ারি। তবে এই সময়ে ভ্যাকসিন নেননি এই দুই সিনিয়রসহ ৫ ক্রিকেটার। 

ভ্যাকসিন না নেওয়া ক্রিকেটাররা হলেন- টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত ও শেখ মেহেদী হাসান।

এদিকে আজ টিকা নেয়া আট ক্রিকেটার হলেন- মোহাম্মদ মিথুন, সাইফউদ্দিন, আফিফ হোসেন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, হাসান মাহমুদ, শরিফুল ও শান্ত। এদিন সকালে একে একে স্বতঃস্ফুর্তভাবে ভ্যাকসিন নেয়া শেষে ক্রিকেটাররা বাসায় ফিরে যান। তাদের মধ্যে শারীরিক কোনও সমস্যা দেখা দেয়নি। 

এর আগে তামিম, সৌম্য, মিরাজসহ করোনার ভ্যাকসিন নিয়েছিলেন ৬ ক্রিকেটার। এতে মোট ১৪ ক্রিকেটার নিউজিল্যান্ড সফরের আগে ভ্যাকসিন কার্য সম্পাদন করলেন। আগামী ২২ ফেব্রুয়ারি ভ্যাকসিন নেবেন জাতীয় নারী দলের ক্রিকেটাররা।

বোর্ড ও ক্রিকেটারদের ভ্যাকসিন গ্রহণ কর্মসূচি শেষে গণমাধ্যমের সাথে আলাপকালে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আগেও বলেছি, আমরা মনে করি এটা একটা ভালো সুযোগ। সরকার আমাদের যে সুযোগ করে দিয়েছে তা আমাদের সবারই গ্রহণ করা জরুরি। ভ্যাকসিন নিলেই যে শতভাগ নিরাপদ থাকবেন তা না, তবে এক ধাপ এগিয়ে গেলাম। পরবর্তীতে স্বাস্থ্যবিধি মেনে চললে হয়ত আমরা একটা নির্দিষ্ট পর্যায় পর্যন্ত নিরাপদ থাকতে পারব।’

তিনি আরও বলেন,  ‘এই বিষয়টি অনুধাবন করে অনেকেই ভ্যাকসিনেশন পর্যায়ের আওতায় ভ্যাকসিন নিয়েছেন। নিউজিল্যান্ড সফরের অধিকাংশ ক্রিকেটার ভ্যাকসিন নিয়েছেন।’

তবে এই ভ্যাকসিন গ্রহণে অনেক দেশেই প্রকট পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে। যে কারণে আতঙ্ক কাজ করছে কারও কারও মধ্যে। বাংলাদেশে অবশ্য মৃদু পার্শ্বপ্রতিক্রিয়াই দেখা যাচ্ছে, এখন পর্যন্ত দীর্ঘস্থায়ী শারীরিক জটিলতায় ভুগতে হয়নি কাউকে। তবুও ভ্যাকসিন গ্রহণ নিয়ে কারও কারও মনে আতঙ্ক বিরাজ করছে। যদিও টিকা না নেওয়া প্রসঙ্গে এখনও কোনও কারণ উল্লেখ করেননি দুই ভায়রাসহ ওই পাঁচ ক্রিকেটারের কেউই।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি