ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১, || কার্তিক ৩ ১৪২৮

শেষ মুহূর্তে রিয়ালের জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫২, ২৫ ফেব্রুয়ারি ২০২১

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে আতালান্টার মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। ম্যাচের ১৭ মিনিটেই ১০ জনের দলে পরিণত হয় ইতালির দলটি। এই সুবিধা কাজে লাগাতে পারছিল না একজন বেশি নিয়ে খেলা রিয়াল মাদ্রিদ। তবে ম্যাচের শেষ মুহূর্তে গিয়ে মেন্ডির গোলে কষ্টে জিতেছে জিনেদিন জিদানের দলটি।

বুধরাত (২৪ ফেব্রুয়ারি) রাতে আতালান্টার বিপক্ষে ১-০ গোলে জিতেছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। যদিও রিয়ালের কয়েকজন নিয়মিত খেলোয়াড় চোটের কারণে এই ম্যাচটিতে মাঠের বাইরে ছিলেন। সেই তালিকায় আছেন করিম বেনজেমা, ইডেন হ্যাজার্ড ও রদ্রিগোর মতো খেলোয়াড়রা।

নিজেদের মাঠে ১৭ মিনিটের মাথায় ১০ জনের দলে পরিণত হয় আতালান্টা। রেমো ফ্রেউলার লাল কার্ড দেখে মাঠ ত্যাগ করেন। মূলত গোল করতে যাওয়া রিয়ালের ফারল্যান্ড মেন্ডিকে ফেলে দেওয়ায় তাকে সরাসরি লাল কার্ড দেখানো হয়।

একজন কম নিয়ে খেললেও কমেনি আতালান্টার গতি। যদিও বল দখলে বেশ এগিয়ে ছিল রিয়াল। তবে সেভাবে ভালো সুযোগ কমই তৈরি করতে পেরেছে ইউরোপের সফলতম দলটি। প্রথমার্ধে অন টার্গেটে মাত্র একটি শট নিতে পেরেছিল স্প্যানিশ ক্লাবটি। 

এমনকি দ্বিতীয়ার্ধের ৮৫ মিনিট পর্যন্ত দশজন নিয়েই রিয়ালকে আটকে রাখে ইতালির ক্লাবটি। যদিও দ্বিতীয়ার্ধের শুরু থেকে আতালান্টাকে চেপে ধরে রিয়াল। গোলও প্রায় পেয়ে যাচ্ছিল, ৪৭তম মিনিটে লুকা মদ্রিচের বুলেট গতির শট প্রতিপক্ষের গাঁয়ে লেগে পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। ৫৩তম মিনিটে ৭ গজ দূর থেকে বল জালে পাঠাতে পারেননি ভিনিসিউস জুনিয়র।

তবে ৮৬তম মিনিটে জয়সূচক কাঙ্খিত গোলটি করেন রিয়ালের ফারল্যান্ড মেন্ডি। তার গোলেই শেষ পর্যন্ত জয় পায় রেকর্ড ১৩ বারের উয়েফা চ্যাম্পিয়ন রিয়াল।

ইতালি থেকে ১-০ গোলের জয় নিয়ে ফেরে রিয়াল মাদ্রিদ। ফিরতি লেগে কোনোক্রমে হার এড়াতে পারলেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হবে লস ব্লাঙ্কোসদের। আগামী ১৬ মার্চ রিয়ালের মাঠে মুখোমুখি হবে দল দুটি।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি