ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪১, ২ জুন ২০১৭ | আপডেট: ১০:২২, ২ জুন ২০১৭

চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে জো রুটের সেঞ্চুরিতে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে তামিম ইকবালের সেঞ্চুরি ও মুশফিকুর রহিমের হাফ সেঞ্চুরিতে ৬ উইকেটে ৩০৫ রান করে টাইগাররা। জবাবে ৮ উইকেট ও ১৬ বল হাতে রেখেই জয় তুলে নেয় স্বাগতিকরা।

মোসাদ্দেকের বলটি জো রুট সীমানা ছাড়া করার সাথে সাথে উল্লাসে ফেটে পড়ে ইংলিশ খেলোয়াড় ও সমর্থকরা।
তিনশ’ ছয় রানের বড় টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় ইংল্যান্ড। দলীয় ৬ রানে এক রান করা জেসন রয়কে সাজ ঘরে ফেরান মাশরাফি। এরপর জো রুটকে নিয়ে ক্যারিয়ারের নবম হাফ সেঞ্চুরি করে জয়ের প্রাথমিক ভীত গড়ে দেন আলেক্স হালেস। হাসেল ৯৫ রানে আউট হলেও জো রুট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নেন; সেই সাথে দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে। রুট ১৩৩ ও মরগান ৭৫ রানে অপরাজিত থাকেন।
এর আগে, লন্ডনের ওভালে টস হেরে ব্যাট করতে নেমে ধীরগতিতে শুরু করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। তবে, সময়ের সাথে সাথে নিজেদের খোলস ছেড়ে বের হন তারা। দলীয় ৫৬ ও ব্যক্তিগত ২৮ রানে সৌম্য আউট হন।

বাকি গল্পটা তামিম ও মুশফিকের। তৃতীয় উইকেট জুটিতে ১৬৬ রান তোলেন তারা। ক্যারিয়ারের নবম সেঞ্চুরি পূর্ণ করে ১২ চার ও ৩ ছক্কায় ১২৮ রান করেন তামিম।
মুশফিকও ক্যারিয়ারের ২৫তম হাফ সেঞ্চুরি আদায় করে নেন। ৭২ বলে ৮ চারে ৭৯ রান করেন তিনি। এই দুজনের বিদায়ের পর দ্রুতই কয়েকটি উইকেট হারায় বাংলাদেশ।
শেষ দিকে সাব্বির ২৪ ও সাকিব ১০ রান করলে ৬ উইকেটে ৩০৫ রান তোলে বাংলাদেশ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি