ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আশা জাগিয়েও হারল বাংলাদেশ লিজেন্ডসরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৫, ১৩ মার্চ ২০২১

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে তিন ম্যাচ পর চতুর্থটিতে গিয়ে ভালো সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ লিজেন্ডস। আবার শুরুতেই প্রতিপক্ষের ২ উইকেট নিয়ে ম্যাচ জয়ের আশা জাগিয়েছিল তারা। কিন্তু হারের বৃত্ত থেকে বেড়ুতে পারেনি সাবেক টাইগাররা। ফলে চতুর্থ হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে তারা।

শুক্রবার (১২ মার্চ) রাতে ভারতের রায়পুরে টস হেরে প্রথমে ব্যাট করে ১৬৯ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ লিজেন্ডস। ১৭০ রানের লক্ষ্যে নেমে ৭ বল বাকি রেখেই তা ছুঁয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস। ফলে ৫ উইকেটের জয় পেয়েছে উইন্ডিজরা।

এই জয়ে বড় অবদান কার্ক এডওয়ার্ডসের। ২৮ বলে ৬ চার ও ২ ছক্কায় ৪৬ করেন তিনি। অধিনায়ক ব্রায়ান লারা অপরাজিত ছিলেন ৩ চারে ২৩ বলে ৩১ রান করে।

অবশ্য এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ভালোই চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন মেহরাব হোসেন-আফতাব আহমেদরা। নাজিমুদ্দিন ও মেহরাব হোসেন জুটি ৮ ওভারে তোলেন ৬৪ রান। তবে পাওয়ার প্লেতেই ৪১ রান তুলে এই জুটি।

নাজিমুদ্দিন রান আউট হন ৩ চার ও ২ ছক্কায় ৩৩ রান করে। দ্বিতীয় উইকেটে মেহরাব ও আফতাব আহমেদ তোলেন ৫৭ রান। দলীয় ১২১ রানের মাথায় আফতাব ফেরেন ৪ চার ও ১ ছক্কায় ৩১ রান করে। ১২৪ রানের মাথায় আউট হন মেহরাব। তিনি সর্বোচ্চ ৪৪ রান করেন। 

এরপর একের পর এক উইকেট হারাতে থাকে দলটি। এর মধ্যে মোহাম্মদ শরীফের ১৩ বলে ৩ ছক্কায় করা ২৬ রানের ইনিংসে শেষ পর্যন্ত ১৬৯ রানের লড়াকু সংগ্রহ পায় বাংলাদেশ।

উইন্ডিজের সুলেমান বেন ৩টি ও রায়ান অস্টিন ২টি, আর বেস্ট পান ১টি উইকেট।

বল হাতেও দারুণ শুরু করে বাংলাদেশ। ১৭০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪১ রানেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে উইন্ডিজ। কিন্তু রিডলি জ্যাকবস, ক্রিক এডওয়ার্ডস ও ব্রায়ান লারার ব্যাটিং দৃঢ়তায় জয় পায় তারা। 

জ্যাকবস ৩৪, এডওয়ার্ডস ২৮ বলে ৪৬ ও লারা ২৩ বলে অপরাজিত ৩১ রানের ইনিংস খেলেন। তার সঙ্গে ১০ বলে ১৬ রানে অপরাজিত থাকেন মাহেন্দ্র নাগামুতো। ১৯তম ওভারে রাজ্জাককে চার মেরে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন নাগামুতু।

বল হাতে বাংলাদেশের আব্দুর রাজ্জাক ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন মুশফিকুর রহমান ও মোহাম্মদ রফিক।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ লেজেন্ডস: ২০ ওভারে ১৬৯/৭ (নাজিমউদ্দিন ৩৩, মেহরাব ৪৪, আফতাব ৩১, শরিফ ২৬, রাজ্জাক ০, মাসুদ ৫, মুশফিকুর ৩*, রফিক ০, রাজিন ৫*; বেস্ট ৪-০-৩৩-১, স্যানফোর্ড ৩-১-২৭-০, বেন ৪-০-১৭-৩, অস্টিন ৪-০-৪৩-২, রামনারাইন ৩-০-২৬-০, স্মিথ ২-০-১৬-০)।

ওয়েস্ট ইন্ডিজ লেজেন্ডস: ১৮.৫ ওভারে ১৭৩/৫ (পারকিন্স ২২, জ্যাকবস ৩৪, স্মিথ ১০, এডওয়ার্ডস ৪৬, লারা ৩১*, বেস্ট ৫, নাগামুতু ১৬*; মুশফিকুর ২-০-২০-১, শরিফ ২-০-২২-০, রাজিন ৪-০-২৭-০, রাজ্জাক ৩.৫-০-৩৪-২, রফিক ৪-০-৩৮-১, মাহমুদ ৩-০-৩০-০)।

ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন সুলেমান বেন।

আগামী সোমবার দক্ষিণ আফ্রিকা লেজেন্ডসের বিপক্ষে খেলবে বাংলাদেশ লেজেন্ডস।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি