ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

তাণ্ডুবে ব্যাটিংয়ে রান পাহাড়ে ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৪, ২০ মার্চ ২০২১ | আপডেট: ২১:৫০, ২০ মার্চ ২০২১

ব্যাটে ঝড় তোলেন সূর্য্যকুমার, রোহিত শর্মা ও বিরাট কোহলি

ব্যাটে ঝড় তোলেন সূর্য্যকুমার, রোহিত শর্মা ও বিরাট কোহলি

চতুর্থ টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৮ রানে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-২ সমতা এনেছিল ভারত। শেষ ম্যাচটি তাই সঙ্গতকারণেই অঘোষিত ফাইনালে রূপ নিয়েছে। যে দল জিতবে, সিরিজ তাদের। এমনই এক ম্যাচে লোকেশ রাহুলকে বাদ দিয়ে রোহিত শর্মার ওপেনিং সঙ্গী অধিনায়ক বিরাট কোহলি। দারুণ ফর্মে থাকা কোহলিকে পেয়েই কিনা আজ স্বরূপে জ্বলে উঠলেন 'হিটম্যান'। তরুণ সূর্য্যকুমারও কম যাননি। 

সব মিলিয়ে টপ অর্ডারদের তাণ্ডুবে ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে পাহাড়সম সংগ্রহ দাঁড় করিয়েছে ভারত- ২ উইকেটে ২২৪ রান।

শনিবার সন্ধ্যায় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং বেছে নেওয়ার জন্য হয়তো আফসোস করছেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান। কারণ ব্যাটিংয়ে নেমেই যে বিধ্বংসী সূচনা করেন রোহিত-কোহলি। গত দুই ম্যাচে নিষ্প্রভ থাকা রোহিত আজ স্বরূপে। বেন স্টোকসের বলে বোল্ড হওয়ার আগে খেলেন ৩৪ বলে ৬৪ রানের বিধ্বংসী ইনিংস। হাঁকান ৪টি চার এবং ৫টি বিশাল ছক্কা। 

যাতে ওপেনিং জুটি ভাঙে ৯৪ রানে। ওভারের চেহারা তখন মাত্র ৯.৪। এমতাবস্থায় কোহলির সঙ্গী হন তরুণ সূর্য্যকুমার যাদব। গত ম্যাচের মতোই সূর্য্যের ব্যাট জ্বলে আজও। ১৭ বলে ৩ চার ২ ছক্কায় ৩২ রান করে ফেলেন সূর্য্যকুমার। শেষ পর্যন্ত আদিল রশিদকে ছক্কা মারতে গিয়ে সীমানা দড়ির ওপরে জেসন রয়ের অসাধারণ এক ক্যাচে সমাপ্তি ঘটে তার ইনিংসের। 

ক্রিস জর্ডান ক্যাচটি নিয়ে ভর সামলাতে না পেরে সীমানার বাইরে চলে যাওয়ার আগেই বলটি ভেতরে ছুড়ে দেন। আর সেটা লুফে নেন জেসন রয়। যাতে ভাঙে ২৬ বলে ৪৯ রানের দ্বিতীয় উইকেট জুটি। ইংলিশ বোলাদের ওপর চড়াও হতে চারে নামানো হয় হার্দিক পান্ডিয়াকে। কোহলিও এগিয়ে যান টানা তৃতীয় ফিফটির দিকে।

৩৪ বলে সিরিজে টানা ফিফটি পূরণ করেন ভারত অধিনায়ক। এরপর আরও বিধ্বংসী হয়ে ওঠে তার ব্যাট। অন্যপ্রান্তে হার্দিক পান্ডিয়াও চড়াও হন ইংলিশ বোলাদের ওপর। যাতে দুইশ ছাড়িয়ে যায় ভারতের স্কোর। তৃতীয় উইকেটে ৪০ বলে অবিচ্ছিন্ন ৮১ রানের জুটিতে নির্ধারিত ২০ ওভারে ভারতের স্কোর দাঁড়ায় ২ উইকেটে ২২৪ রান। 

৫২ বলে ৭ চার ২ ছক্কায় ৮০ রানে অপরাজিত বিরাট কোহলি। আর হার্দিক অপরাজিত ছিলেন মাত্র ১৭ বলে ৩৯ রানে। তার ইনিংসে ছিল ৪টি চার এবং ২টি ছক্কা। স্ট্রাইক রেট ২২৯.৪১! হতাশায় ডুবে যাওয়া ইংলিশ বোলারদের মধ্যে একটি করে উইকেট নেন আদিল রশিদ আর বেন স্টোকস।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি