ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সাইফবাহিনীর কাছে হোয়াইটওয়াশ আয়ারল্যান্ড

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ১৬:৩০, ১৪ মার্চ ২০২১ | আপডেট: ১৫:১২, ১৬ মার্চ ২০২১

মাহমুদুল হাসান জয়ের অনবদ্য শতকে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে আরও একটি জয় পেল বাংলাদেশ ইমার্জিং দল। আজ মাত্র ৫ রানে হারিয়ে টানা চার ম্যাচ জিতে পাঁচ ম্যাচের সিরিজ ৪-০ ব্যবধানে জিতে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করার স্বাদ নিল সাইফ হাসানের দল।

টানা তিন ম্যাচ জিতে আয়ারল্যান্ড উলভসকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে আজ রোববার পঞ্চম ও শেষ ম্যাচে ব্যাটিংয়ে নেমে মাহমুদুল হাসান জয়ের অনবদ্য শতকে চড়ে বড় সংগ্রহ গড়ে বাংলাদেশ ইমার্জিং দল। মাত্র ১৫ রানেই প্রথম এবং ১৬৩ রানে ৫ উইকেট হারালেও জয়ের শতক ও অঙ্কনের ফিফটিতে চড়ে ২৬০ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা।

সফরকারীদের হয়ে ৩টি উইকেট নিয়ে সফল বোলার ছিলেন মার্ক আডাইর। এছাড়া অধিনায়ক হ্যারি টেকটর ও রুহান প্রিটোরিয়াস ২টি করে এবং পিটার চেজ ও গ্যারেথ ডেলানি নেন একটি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই জেরেমি ললোরকে হারায় আইরিশরা। এরপর প্রতিরোধ গড়ে তোলেন ডহেনি ও অ্যাডাইর। ৬৩ বলে ৪৫ রান করার পর স্বাগতিক অধিনায়ক সাইফ হাসানের শিকার হন অ্যাডাইর। তানভীর ইসলাম হ্যারি টেক্টরকে শিকার করলে ক্রিজে আসেন শেন গেটকেট, তাকেও শিকার করেন সাইফ।

এতে চাপ বর্তায় ডহেনির ঘাড়ে। অর্ধশতকের দেখা পেলেও চাপ সামলাতে ব্যর্থ হন তিনি। ৯৯ বলে ৮১ রান করে শামীম পাটোয়ারির বলে উইকেট হারান তিনিও।

২৩৭ রানে নবম উইকেট হারানো আইরিশদের শেষ ওভারে প্রয়োজন পড়ে ১১ রানের। তবে রেজাউর রহমান রাজার রাজসিক বোলিংয়ে ৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। দলের পক্ষে সাইফ হাসান ৩টি এবং শফিকুল ইসলাম, তানভীর ইসলাম ২টি করে উইকেট লাভ করেন। এছাড়া শামীম পাটোয়ারি ও রাজা একটি করে উইকেট শিকার করেন। 

ম্যাচ সেরা হন শতক হাঁকানো মাহমুদুল হাসান জয়। সিরিজ সেরার পুরষ্কারটিও ওঠে তারই হাতে। আগামী ১৭ মার্চ মিরপুরে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে। তবে করোনার কারণে পরেরদিন একই ভেন্যুতে অনুষ্ঠিতব্য দ্বিতীয় ম্যাচটি না খেলেই দেশে ফেরার জন্য বিমান ধরবে আয়ারল্যান্ড দল।  

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি