ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শেষ মুহূর্তে নাটকীয় জয় স্পেনের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৬, ২৯ মার্চ ২০২১ | আপডেট: ০৮:৩৮, ২৯ মার্চ ২০২১

কাতার বিশ্বকাপের বাছাইপর্বে প্রথম জয়ের স্বাদ পেয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। যদিও দলটি এদিন পয়েন্ট হারাতে বসেছিল। তবে শেষ মুহূর্তে ঘুড়ে দাঁড়িয়ে জর্জিয়াকে হারিয়ে মাঠ ছাড়ে লুইস এনরিকের দল।

রোববার (২৮ মার্চ) প্রতিপক্ষের মাঠের ম্যাচটি ২-১ গোলে জিতে স্পেন। কুভরাসকেলিয়ার গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর সমতা টানেন ফেরান তোরেস। আর যোগ করা সময়ে জয়সূচক গোলটি করেন দানি ওলমো।

স্পেনের বিপক্ষে জর্জিয়ার এই ম্যাচ দেখতে বরিস পাইচাদজে ডিনামো স্টেডিয়ামে ১৫ হাজার দর্শক হাজির হয়েছিল। ম্যাচের ৩২তম মিনিটে গোল করে তাদের উল্লাসের উপলক্ষ এনে দেন জর্জিয়ার খিভিচা কুভরাসকেলিয়া। সতীর্থের পাস ধরে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের নিচু শটে গোলটি করেন কুভরাসকেলিয়া। তার এই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জর্জিয়া।

বিরতির পর ৫৬তম মিনিটে গোল শোধ দেন স্পেনের ফেরান তোরেস। জর্দি আলবার ক্রসে বল পেয়ে গোলরক্ষককে বোকা বানিয়ে জালে পাঠান ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড তোরেস।

এই সমতা নিয়ে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা। ম্যাচের যোগ করা সময়ে (৯০+২) স্পেনের দানি ওলমো দূরপাল্লার শট নেন। সেটিতে জর্জিয়ার গোলরক্ষক লোরিয়া হাতও লাগান। কিন্তু রুখতে পারেননি। বল ক্রসবারের নিচ দিয়ে জালে আশ্রয় নেয়। তাতে অন্তিম মুহূর্তের গোলে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লুইস এনরিকের শিষ্যরা।

ফিফা র‍্যাঙ্কিংয়ে ৮৯তম স্থানে থাকা জর্জিয়ার মাঠে জয় পেলেও স্পেনের পারফরম্যান্স আশানুরূপ ছিল না। র‍্যাঙ্কিংয়ের ছয় নম্বর দলটি পুরো ম্যাচে গোলের উদ্দেশে শট নিতে পারে ৯টি, এর তিনটি ছিল লক্ষ্যে।

এই জয়ে ২ ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে বাছাইপর্বের ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে স্পেন। সমান ম্যাচ থেকে কোনো পয়েন্ট সংগ্রহ করতে না পারায় জর্জিয়া অবস্থান করছে টেবিলের তলানিতে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ঘরের মাঠে নিজেদের প্রথম ম্যাচে গ্রিসের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল লুইস এনরিকের দল।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি