ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১, || কার্তিক ৫ ১৪২৮

বাংলাদেশকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন নেপাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০১, ২৯ মার্চ ২০২১ | আপডেট: ২০:০৩, ২৯ মার্চ ২০২১

বাংলাদেশকে হারিয়ে ত্রিদেশীয় টুর্নামেন্টের অপরাজিত চ্যাম্পিয়ন হলো নেপাল। স্বাগতিকদের বিপক্ষে ফাইনালের প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। পরে খেলার ৮১তম মিনিটে কর্ণার থেকে একটি গোল পরিশোধ করলে ২-১ ব্যবধানে হেরে মাঠ ছাড়ে জামাল ভূঁইয়ার দল।

এর আগে খেলার ১৮ ও ৪২তম মিনিটে গোল দুটি হজম করে জেমি ডে’র শিষ্যরা। পরে দ্বিতীয়ার্ধে মরিয়া হয়ে খেলে ৮১তম মিনিটে গিয়ে কর্ণার কিক থেকে একটি গোল পরিশোধ করতে সক্ষম হয় বাংলাদেশ। তবে তা ড্র বা জয়ের পথ তৈরী করতে পারেনি।

খেলার ১৮তম মিনিটেই নেপালের আক্রমণ থেকে কর্নারের বিনিমিয়ে দারুণ এক সেভ করেছিলেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো। কিন্তু ওই কর্নার থেকেই গোল আদায় করে নেয় স্বাগতিকরা। ডিফেন্ডারের ফিরিয়ে দেয়া বল বাংলাদেশের একাধিক খেলোয়াড়ের পায়ের ফাঁক দিয়ে জালে পাঠান সানজগ রাই।

৪২তম মিনিটে এসে দ্বিতীয় গোলটি করেন বিশাল রাই। যাতে প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে পড়ায় ম্যাচে ফেরা কঠিন হয়ে যায় বাংলাদেশের জন্য। প্রথমার্ধে নেপাল যে চাপ প্রয়োগ করে খেলেছে, দ্বিতীয়ার্ধে ফিরেও তা অব্যাহত রাখে। 

দ্বিতীয়ার্ধে বাংলাদেশও কয়েকটা সুযোগ তৈরী করলেও খেলার ৮১তম মিনিটে এসে একটিমাত্র গোলের দেখা পায় জামাল ভুঁইয়ার দল। পরে আর কোনও গোল না হলে ২-১ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে নেপাল।

বাংলাদেশ একাদশ:
আনিসুর রহমান জিকো, সাদ উদ্দিন, রিয়াদুল হাসান, মেহেদী হাসান মিঠু, রিমন হোসেন, জামাল ভূঁইয়া, মানিক মোল্লা, রাকিব হোসেন, মেহেদী হাসান রয়েল, মতিন মিয়া, সুমন রেজা।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি