ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

গুরুত্বপূর্ণ সময়েই ফিরলেন নেইমার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪২, ৩ এপ্রিল ২০২১ | আপডেট: ১৪:৫৬, ৩ এপ্রিল ২০২১

নেইমার দ্য জুনিয়র

নেইমার দ্য জুনিয়র

আজ শনিবার লিগ ওয়ানের শিরোপা প্রত্যাশী লিলি ছাড়াও সপ্তাহের মাঝামাঝি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের মোকাবেলা করবে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। আর মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ এ সপ্তাহকে সামনে রেখে দলে ফিরলেন নেইমার দ্য জুনিয়র। সদ্যই ইনজুরি থেকে সেরে ওঠেন এই ব্রাজিলিয়ান তারকা।

গত আগস্টে লিসবনে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বায়ার্নের কাছে ১-০ গোলে পরাজয় বরণ করে শিরোপার খুব কাছে গিয়েও হতাশ হতে হয়েছিল পিএসজিকে। এবার ফরাসি জায়ান্টদের সামনে সুযোগ এসেছে সেই হারের মধুর প্রতিশোধ নেয়ার। 

কেননা, ঘরের মাঠে প্রথম লেগের ম্যাচে নিজেদের মূল স্ট্রাইকার রবার্ট লেওয়ান্ডোস্কিকে পাচ্ছেনা বায়ার্ন মিউনিখ। ডান হাঁটুর লিগামেন্ট ইনজুরির কারণে এক মাসের জন্য দল থেকে ছিটকে গেছেন পোলিশ এই তারকা। লেওয়ান্ডোস্কির অনুপস্থিতিতে পিএসজি কিছুটা হলেও আত্মবিশ্বাসী হতেই পারে। বিশেষ করে ইনজুরি কাটিয়ে নেইমারের দলে ফেরা কোচ মরিসিও পোচেত্তিনোকে দারুন স্বস্তি এনে দিয়েছে। 

ফেব্রুয়ারির পর থেকে নেইমারের আর মাঠে নামা হয়নি। বিশ্বকাপ বাছাইপর্বে দক্ষিণ আমেরিকান অঞ্চলের ম্যাচগুলো বাতিল হওয়ায় ব্রাজিলের হয়েও নেইমারকে মাঠে নামতে হয়নি। যে কারণে তিনি পূর্ণ বিশ্রামে ছিলেন।

তবে চ্যাম্পিয়ন্স লিগে এগিয়ে যাবার আগেই পিএসজিকে ঘরোয়া মৌসুমের শিরোপা নিশ্চিতের প্রতিও নজর দিতে হচ্ছে। আজ রাতেই যে লিলির বিপক্ষে মাঠে নামবে দলটি। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি। যে ম্যাচে দেখা যেতে পারে নেইমারকে। 

লিগ ওয়ানের শীর্ষ চারটি দল একে অপরের থেকে মাত্র চার পয়েন্টের ব্যবধানে পিছিয়ে আছে। লিলিকে গোল ব্যবধানে পিছনে ফেলে কোনওরকমে শীর্ষস্থানটি ধরে রেখেছে ফরাসি জায়ান্টরা। এই দুই দলের থেকে তিন পয়েন্ট পিছিয়ে রয়েছে তৃতীয় স্থানে থাকা লিঁও। আর তাদের থেকে এক পয়েন্ট পিছিয়ে চতুর্থ স্থানে রয়েছে মোনাকো।

আন্তর্জাতিক বিরতিতে ইতালির হয়ে খেলতে গিয়ে প্লে-মেকার মার্কো ভেরাত্তি ইনজুরিতে পড়ায় ও একইসাথে করোনায় আক্রান্ত হওয়ায় লিলির বিপক্ষে ম্যাচ ছাড়াও চ্যাম্পিয়ন্স লিগেও তাকে পাচ্ছেনা পিএসজি। আর এই বিষয়টি পোচেত্তিনোকে দুশ্চিন্তায় ফেলেছে। 

অন্যদিকে, ধুঁকতে থাকা নিমেসের কাছে আগের ম্যাচে হতাশাজনক পরাজয়ে শীর্ষস্থানটি হারিয়েছে লিলি। শেষ ৬টি লিগ ম্যাচে তারা মাত্র দুটিতে জয়ী হয়েছে। আরও একটি পরাজয়ে লিলি শিরোপা জয়ের স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে যাবে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি