ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১, || কার্তিক ১০ ১৪২৮

৩৪ বছর পর শিরোপার স্বাদ পেল সোসিয়েদাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৮, ৪ এপ্রিল ২০২১

৩৪ বছর পর শিরোপার স্বাদ পেল রিয়াল সোসিয়েদাদ

৩৪ বছর পর শিরোপার স্বাদ পেল রিয়াল সোসিয়েদাদ

অবশেষে খরা কাটল। অ্যাতলেটিক বিলবাওকে হারিয়ে ৩৪ বছর পর ফের কোনও শিরোপার স্বাদ পেল রিয়াল সোসিয়েদাদ। শনিবার রাতে (৪ এপ্রিল) সেভিয়ার লা কারতুহা স্টেডিয়ামে অনুষ্ঠিত কোপা দেল রে'র ফাইনালে ১-০ গোলে জিতে চ্যাম্পিয়ন হয়েছে সোসিয়েদাদ। 

দলের পক্ষে একমাত্র গোলটি করেন মাইকেল ওইয়ারসাবাল। যাতে ৩৪ বছর পর আবারও শিরোপা জয়ের উল্লাসে মাতল দলটি। সবশেষ ১৯৮৬-৮৭ মৌসুমে স্পেনের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতাতেই চ্যাম্পিয়ন হয়েছিল সোসিয়েদাদ।

জয়ের পাশাপাশি পুরো ম্যাচে বল দখলে আধিপত্য দেখায় সোসিয়েদাদ। তবে খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি তারা। গোলের উদ্দেশে মোট দুটি শট নেয় দলটি, যার একটি লক্ষ্যভেদ করে। অবশ্য প্রতিআক্রমণেও তেমন ভালো করেনি বিলবাও।

হাতেগোনা কয়েকটি সুযোগের মধ্যে ৩৩তম মিনিটে প্রথমটি পায় বিলবাও। ইনিগো মার্টিনেজের জোরালো শট দারুণ নৈপুণ্যে ঠেকিয়ে দেন আলেক্স রেমিরো। এরপর ৫৮তম মিনিটে এসে জোড়া ধাক্কা খায় দলটি। ডি-বক্সে প্রতিপক্ষের ফরোয়ার্ড পোর্তুকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন বিলবাও ডিফেন্ডার মার্টিনেজ। পেনাল্টি পায় সোসিয়েদাদ। তা থেকেই পার্থক্য গড়ে দেন ওইয়ারসাবাল।

২০১৯-২০ মৌসুমের শিরোপা নির্ধারণী এই ম্যাচটি মূলত হওয়ার কথা ছিল গত বছরের মে মাসে। কিন্তু করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে তা পিছিয়ে অনুষ্ঠিত হলো গত রাতে। যে ম্যাচে হেরে বঞ্চিত হলেও শিরোপা খরা ঘোচানোর আরেকটি সুযোগ অবশ্য দুই সপ্তাহ বাদেই পাচ্ছে বিলবাও। 

কেননা, কোপা দেল রে ২০২০-২১ আসরের ফাইনালে আগামী ১৭ এপ্রিল বার্সেলোনার মুখোমুখি হবে বিলবাও। 

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি