ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

শ্রীলঙ্কা সিরিজের দলে নতুন মুখ ৪, নেই মাহমুদুল্লাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৬, ৯ এপ্রিল ২০২১

শ্রীলঙ্কা সফরের জন্য ২১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়নি এমন ক্রিকেটার রয়েছেন ৪ জন। এদের মধ্যে পেসারই তিনজন। এছাড়া দীর্ঘদন পর ডাক পেয়েছেন শুভাগত হোম চৌধুরী।

তবে স্কোয়াডে জায়গা হয়নি মাহমুদউল্লাহ রিয়াদের। ডাক পাননি ২০১৭ সালের সফরে দারুণ পারফর্ম করা মোসাদ্দেক হোসেন সৈকতও। আইপিএল খেলার কারণে এ সিরিজ থেকে ছুটি নিয়েছেন মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান। 

উল্লেখ্য, দুই টেস্ট ম্যাচ খেলতে ১২ এপ্রিল শ্রীলঙ্কার বিমান ধরবে বাংলাদেশ দল। এরপর সেখানে পৌঁছেই চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে টিম ম্যানেজমেন্ট।

এদিকে, দীর্ঘদিন পর দলে ফিরেছেন অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরী। ৩৪ বছর বয়সী শুভাগত হোম সর্বশেষ ২০১৬ সালে টেস্ট খেলছিলেন। আর দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে না থাকলেও ডাক পেয়েছেন তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ আর কাজী নুরুল হাসান সোহান।

ওয়েস্ট ইন্ডিজ সফরে স্কোয়াডে থাকলেও ম্যাচ খেলা হয়নি ইয়াসির আলীর। এ ব্যাটসম্যান ছাড়া আরও অনভিষিক্ত তিন পেসারকেও রাখা হয়েছে দলে। তারা হলেন শরিফুল ইসলাম, শহীদুল ইসলাম ও মুকিদুল ইসলাম মুগ্ধ। এদের মধ্যে শরিফুল খেললেও এখনও আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয়নি শহীদুল ও মুকিদুলের।

শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ প্রাথমিক স্কোয়াড:
মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরী রাহী, তাইজুল ইসলাম, নাজমুল হোসাইন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী, শরীফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহান।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি