ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

প্রথম ম্যাচেই সাকিবকে খেলানোর ভাবনা নাইটদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৩, ১০ এপ্রিল ২০২১

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)’র ১৪তম আসর ইতিমধ্যে শুরু হয়েছে। এবার এই আসরে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। ১১ এপ্রিল চেন্নাইয়ের চিদম্বরম স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে যাত্রা শুরু হবে শাহরুখের দলটির। এই ম্যাচে প্রথম একাদশে সাকিবকে খেলানোর পরিকল্পনা রয়েছে তাদের।

আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, কোয়ারেন্টাইন পর্ব শেষ করে মাত্র একদিন অনুশীলনের সময় পান প্যাট কামিন্স, তাই তাকে খেলানোর ঝুঁকি নাও নিতে পারে নাইট শিবির। গত বছর সংযুক্ত আরব আমিরাতে কোয়ারেন্টাইন শেষ করেই মাঠে নামতে হয়েছিল কামিন্সকে। রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তিন ওভারে ৪৯ রান দেন এই পেসার। তাই এবার কামিন্সকে প্রস্তুতির পর্যাপ্ত সময় দিয়ে মাঠে নামাতে চায় কেকেআর।

সেই সঙ্গেই চেন্নাইয়ের উইকেটে কামিন্স কতটা কার্যকরী হয়ে উঠতে পারবেন, তা নিয়ে প্রশ্ন থাকছে। কেননা চিদম্বরম স্টেডিয়ামের পিচ বরাবরই স্পিনারদের সহায়ক। তার প্রমাণ ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে পেয়েছে ইংল্যান্ড। তাই চেন্নাইয়ের পিচে একজন অভিজ্ঞ স্পিনার-অলরাউন্ডারকে নামানোর পরিকল্পনা আছে নাইটদের।

শুক্রবার (৯ এপ্রিল) চেন্নাইয়ে কলকাতা নাইট রাইডার্সের অনুশীলনে এক ঘণ্টা ব্যাট করানো হয় সাকিবকে দিয়ে। একটি নেটে দীর্ঘক্ষণ ব্যাট করেন সাকিব, অন্য নেটে অনুশীলন সারেন আন্দ্রে রাসেল। 

চেন্নাইয়ে হরভজনকে খেলানোর সম্ভাবনা সবচেয়ে বেশি। হরভজনের অভিজ্ঞতা বড় অস্ত্র হতে পারে নাইটদের। স্পিন বিভাগে বরুণ চক্রবর্তী, হরভজন ও সাকিব, এই ত্রয়ীকে প্রথম ম্যাচে দেখা যেতে পারে।

এদিকে শুক্রবার নাইটদের ওয়েবসাইটে ভার্চুয়াল এক সাক্ষাৎকারে কামিন্স জানিয়েছেন, ‘শুভমন গিলের আচরণ ও আত্মবিশ্বাস তাঁর খুব পছন্দের। শুভমন চেষ্টা করে ম্যাচ জেতানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিতে। এই বয়সে এ ধরনের আচরণ আমার খুব ভাল লেগেছে। শুভমন তরুণ, কখনও ভয় পেতে দেখিনি ওকে। ওর সঙ্গে সময় কাটাতে সত্যি খুব পছন্দ করি।’

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট অভিষেক হয় শুভমনের। ব্রিসবেনে ভারতের দ্বিতীয় ইনিংসে তার ৯১ রানের ইনিংস জয়ের ভিত তৈরি গড়ে দেয়। কামিন্স বিপক্ষে থাকলেও শুভমনের সাফল্যে মোহিত। তিনি বলেছেন, ‘অসাধারণ টেস্ট অভিষেক হয়েছে শুভমনের। ওর জন্য সত্যি খুব খুশি। প্রথম ম্যাচ থেকে ওর মধ্যে রান করার খিদে লক্ষ্য করা গিয়েছে।’

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি