ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

পাকিস্তানকে হেসেখেলে হারিয়ে সমতায় প্রোটিয়ারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৪, ১৩ এপ্রিল ২০২১

জর্জ লিন্ডেকে ঘিরে সতীর্থদের উল্লাস

জর্জ লিন্ডেকে ঘিরে সতীর্থদের উল্লাস

চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে সমতা এনেছে দক্ষিণ আফ্রিকা। বাবর আজমের অর্ধশতকের পরেও মাত্র ১৪০ রানের সংগ্রহ পায় পাকিস্তান। ৩৬ বল ও ৬ উইকেট হাতে রেখেই লক্ষ্য টপকে যায় প্রোটিয়ারা।

সোমবার জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করতে নামে পাকিস্তান। এদিন গোল্ডেন ডাক মারেন ধারাবাহিক পারফর্ম করা মোহাম্মদ রিজওয়ান। মাত্র ১০ রানের মাথায় শারজিল খানকেও সাজঘরের পথ দেখান জর্জ লিন্ডে। তৃতীয় উইকেটে ইনিংস মেরামতের কাজ করেন মোহাম্মদ হাফিজ ও বাবর আজম। তবে লিন্ডের তৃতীয় শিকারে পরিণত হন ২৩ বলে ৩২ রান করা হাফিজ।

এরপরে অধিনায়ক বাবরকে সঙ্গ দিতে পারেননি আর কোনও ব্যাটসম্যান। সই ৫০ বলে ৫০ রান করেন বাবর। যাতে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪০ রানের পুঁজি পায় পাকিস্তান। লিন্ডে ও লিজাড উইলিয়ামস ৩টি করে উইকেট শিকার করেন।

জবাবে সহজ লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই মারমুখী হয়ে ওঠে দক্ষিণ আফ্রিকা। জানেমান মালান (১৫) ও ভিয়ান লুবের (১২) উইকেট হারালেও রানের গতি কমেনি তাদের। ৩০ বলে ৫৪ রান করে দলকে জয়ের পথে রাখেন ওপেনার এইডেন মার্করাম। তার ইনিংসে ছিল ৭টি চার ও ৩টি ছক্কার মার।

প্রোটিয়া অধিনায়ক হেনরিখ ক্লাসেন করেন ২১ বলে ৩৬ রান। তাকে সঙ্গ দিয়ে দক্ষিণ আফ্রিকাকে ম্যাচ জিতিতেই মাঠ ছাড়েন বোলিংয়ে বাজিমাত করা লিন্ডে। মাত্র ১৪ ওভারেই ১৪১ রান তুলে ফেলে দক্ষিণ আফ্রিকা। উইকেট হারায় ৪টি। লিন্ডে অপরাজিত থাকেন ১০ বলে ২০ রান করে। যাতে ম্যাচ সেরার পুরষ্কারটাও ওঠে লিন্ডেরই হাতে।

১-১ সমতায় থাকা সিরিজের তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার সেঞ্চুরিয়নে। আর চতুর্থ ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৬ মার্চ একই মাঠে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি